শুক্রবার , ২৭ সেপ্টেম্বর ২০২৪ | ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতে মহানবীকে (সা.) কটূক্তির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ

Paris
সেপ্টেম্বর ২৭, ২০২৪ ৬:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটুক্তি এবং সেই বক্তব্যকে বিজেপি নেতার সমর্থনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে রাজশাহীর সাধারণ শিক্ষার্থীসহ মুসলিম জনতা। শুক্রবার জুমার নামাজ শেষে নগরের সাহেববাজার বড় মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়।

বৈরী আবহাওয়া ও বৃষ্টি উপেক্ষা করে মিছিলটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। সাধারণ শিক্ষার্থী, রাজশাহী ও মুহাম্মদীয়া যুব সুন্নী, রাজশাহীর দুটি পৃথক ব্যানারে এই প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। প্রতিবাদ মিছিলে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশো শিক্ষার্থী ও মুসল্লিরা অংশ নেন।

পরে এক সমাবেশে বক্তারা বলেন, কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা যাবে না এবং ভারতের মাইনরিটি মুসলিমদের ধর্মীয় স্বাধীনতা দিতে হবে। এ সময় বক্তারা ভারত সরকারকে হুঁশিয়ার করে দিয়ে মহানবীকে (সা.) নিয়ে ব্যঙ্গকারীদের ফাঁসি দাবির জানান। তা না হলে ভারতীয় সব পণ্য বয়কটের হুঁশিয়ার দেওয়া হয় সমাবেশ থেকে। এ সময় শিক্ষার্থীরা ভারত বয়কটসহ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পুরোহিত রামগিরি মহারাজ এবং নীতিশ রানার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

সমাবেশে মুহাম্মদীয়া যুব সুন্নীর সভাপতি মো. নুরুজ্জামান, প্রেসিডিয়াম সদস্য আবদুস সোবহান, মাহমুদুর রহমান, রাজশাহী কলেজের শিক্ষার্থী আবদুর রহিম প্রমুখ বক্তব্য দেন।

স.আর

সর্বশেষ - রাজশাহীর খবর