শুক্রবার , ৮ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতে জাকির নায়েকের বক্তব্য তদন্তের নির্দেশ

Paris
জুলাই ৮, ২০১৬ ১২:৩১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ইসলাম বিষয়ক বক্তা জাকির নায়েকের দেওয়া বক্তব্যগুলো তদন্ত করবে ভারতের মহারাষ্ট্র রাজ্যের সরকার। এরর পরই জাকির নায়েকের ব্যাপারে সিদ্ধান্ত নিবে ওই রাজ্য। একই সঙ্গে ভারতের কেন্দ্রীয় সরকার জাকির নায়েকের বক্তব্যগুলোকে ‘আপত্তিকর’ বলে মন্তব্য করেছে।

 

টাইমস অব ইন্ডিয়ায় বলা হয়, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাড়নাবিস জনসম্মুখে দেওয়া জাকির নায়েকের বক্তব্যগুলোকে তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছেন।

 

আজ বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাড়নাবিস বলেন, ‘আমি মুম্বাই পুলিশ কমিশনারকে নায়েকের বক্তব্যগুলো তদন্ত করতে এবং আমাকে একটা প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছি।’ তিনি আরো জানান, এখানে নায়েকের বক্তব্যের পাশাপাশি ইন্টারনেটে তাঁর সামাজিক মাধ্যমগুলোও তদন্তের আওতায় আসবে। অনুসন্ধান করা হবে তাঁর তহবিলের অর্থ সংক্রান্ত বিষয়ও। জাকির নায়েকের গবেষণা প্রতিষ্ঠানটি মুম্বাইতে অবস্থিত।

 

মহারাষ্ট্রের তথ্য ও প্রচার বিষয়কমন্ত্রী এম ভেঙ্কাইয়া নাইডু বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় আগে জাকিরের বক্তব্যগুলো পড়বে। এরপর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। কেননা বিভিন্ন গণমাধ্যমে এসেছে তাঁর বক্তব্যগুলো বেশ আপত্তিজনক।’

 

এর একদিন আগেই ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজ্জু বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দেন। সাম্প্রতিক বিদ্বেষের পেছনে জাকিরের বক্তব্য নিয়ে প্রশ্ন তুলেন তিনি।

 

কিরেন রিজ্জু বলেন, ‘জাকির নায়েকের বক্তব্য আমাদের কাছে উদ্বেগের বিষয়। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। কিন্তু কী ব্যবস্থা নেওয়া হবে তা নিয়ে একজন মন্ত্রী হিসেবে মন্তব্য করতে পারি না আমি।’

 

সম্প্রতি ঢাকার গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলা ও জিম্মি ঘটনায় ২৮ জন নিহত হয়। হামলাকারীদের দুইজন জাকির নায়েকের বক্তব্যে উৎসাহিত ছিল বলে জানা যায়।

 

পিস টিভি নামের একটি টেলিভিশন চ্যানেলে জাকির নায়েকের বক্তব্য প্রচারিত হয়।

সূত্র:এনটিভি

সর্বশেষ - আন্তর্জাতিক