ভারতে করোনা নেগেটিভ দম্পতির, দেশে ঢুকতেই পজিটিভ!

পঞ্চগড়ের বাংলাবান্ধা ইমিগ্রেশনে ভারত থেকে আসা বাংলাদেশি এক দম্পতির করোনা শনাক্ত হয়েছে। শনিবার দুপুরে ওই দম্পতিসহ পাঁচজন ভারত থেকে ফিরলে বাংলাবান্ধা ইমিগ্রেশনে তাদের করোনার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়।

এ সময় ওই দম্পতির করোনা শনাক্ত হয়। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। পরীক্ষার পরেই তাদের করোনার ধরন ওমিক্রন কি না তা নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

করোনা শনাক্ত হওয়া ওই দম্পতি প্রায় ২০ দিন আগে ভারতে গিয়েছিলেন চিকিৎসার জন্য। তাঁদের বাড়ি দিনাজপুর জেলায়। শনাক্ত হওয়ার পর তাঁদের তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে বিশেষ অ্যাম্বুল্যান্সে করে দিনাজপুরে পাঠানো হয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা বলেন, ‘ওই দম্পতিকে আমরা আলাদা অ্যাম্বুলেন্সে করে দিনাজপুরে পাঠিয়েছি। সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।’

বাংলাবান্ধা ইমিগ্রেশনের ওসি নজরুল ইসলাম বলেন, ‘ওই দম্পতি ভারত থেকে আরটিপিসিআর ল্যাবে তাঁদের নমুনা পরীক্ষা করে নেগেটিভ সনদ নিয়ে এসেছিলেন। এখানে অ্যান্টিজেন টেস্টে তাঁদের করোনা শনাক্ত হয়।

তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল কাশেম বলেন, ‘আমরা ওই দম্পতির নমুনা সংগ্রহ করেছি। তাদের ধরন ওমিক্রন কি না, তা পরীক্ষার জন্য পাঠানো হবে।’

 

সূত্রঃ কালের কণ্ঠ