বুধবার , ১৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতের বিপক্ষে ফল নিয়ে চিন্তা করছেন না শান্ত

Paris
সেপ্টেম্বর ১৮, ২০২৪ ৯:৫১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ভারতের বিপক্ষে ফল নিয়ে ভাবছেন না নাজমুল হোসেন শান্ত। তবে রোহিত শর্মা-বিরাট কোহলিদের বিপক্ষে ভালো ক্রিকেট খেলার কথা জানিয়েছেন তিনি। আজ সংবাদ সম্মেলনে এমনটাই জানান বাংলাদেশের অধিনায়ক।

চেন্নাইয়ের সংবাদ সম্মেলনে শান্ত বলেছেন, ‘পাকিস্তানের বিপক্ষে আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি।

সেটি এখন অতীত। তবে যেটা বললেন, এটি আমাদের অনেক আত্মবিশ্বাস দিয়েছে। আমরা এখানে নতুন সিরিজ খেলতে এসেছি। আমাদের ড্রেসিং রুম বিশ্বাস করে, এখানে আমরা খুব ভালো ক্রিকেট খেলতে পারব।

আমরা ফলাফল নিয়ে ভাবছি না। প্রক্রিয়া অনুসরণের চেষ্টা করছি।’
ক্রিকেটাররা আগে আবেগপ্রবণ থাকলেও এখন তা নিয়ন্ত্রণ করতে পারেন বলে জানিয়েছেন শান্ত। বাংলাদেশের অধিনায়ক বলেছেন, ‘অনেক ক্রিকেটার ১০-১৫ বছর ধরে খেলছে।

অনেক ক্রিকেটার অভিজ্ঞ হয়েছে। তাই আমরা এখন আর কয়েক বছর ধরে খুব বেশি আবেগপ্রবণ হয়ে যাই না। আমরা এখন নিজেদের আবেগ নিয়ন্ত্রণ করতে পারি। জিতে বা হেরে গেলে কী হবে, তা নিয়ে চিন্তা না করে, ম্যাচের ব্যাপারে ভাবতে পারি। প্রতিটি ম্যাচে আমরা শতভাগ দেওয়ার চেষ্টা করি।

তাই আমাদের এখন শান্ত মনে হয় এবং প্রতিটি পরিকল্পনা অনুসরণ করার চেষ্টা করি।’
পিচ যা-ই হোক না কেন মানিয়ে নেওয়ার চেষ্টা করবেন বলে জানিয়েছেন শান্ত। তিনি বলেছেন, ‘উইকেটের ব্যাপারে যতটুকু দেখে বুঝেছি, ভালো একটা উইকেট হবে। বেশি স্পিন না পেসনির্ভর, তা নিয়ে কথা বলতে চাই না। কালকে যত দ্রুত সম্ভব আমরা উইকেটটা মানিয়ে নেওয়ার চেষ্টা করব। আমাদের দলে স্পিন ও পেস- দুই দিক থেকে ভারসাম্য আছে। তাই এটা খুব বেশি চিন্তার কারণ হবে না।’

ভারতের বিপক্ষে দারুণ এক ম্যাচের প্রত্যাশা করছেন শান্ত। ২৬ বছর বয়সী বাঁহাতি ব্যাটার বলেছেন, তারা খুবই মানসম্পন্ন দল। ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ের প্রতিটি দিক তাদের স্বয়ংসম্পূর্ণ। তবে ‘আমরা কন্ডিশন ও প্রতিপক্ষ নিয়ে ভাবছি না। নিজেদের নিয়ে চিন্তা করছি। আমরা যদি নিজেদের পরিকল্পনা অনুসরণ করে বাস্তবায়ন করতে পারি, তাহলে খুব ভালো ম্যাচ হবে।’

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা