ভারতের কিট স্পন্সর অ্যাডিডাস

স্পোর্টস ডেস্ক :

ভারতীয় ক্রিকেট দলের জন্য নতুন কিট স্পনসর হিসেবে যুক্ত হয়েছে খ্যাতনামা ক্রীড়া সামগ্রী সংস্থা অ্যাডিডাস। সোমবার (২২শে মে) বিষয়টি নিশ্চিত বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ।

টুইটারে তিনি লেখেন, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে কিট স্পনসর হিসেবে অ্যাডিডাসের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি হয়েছে। আমরা ক্রিকেটের প্রসারে প্রতিজ্ঞাবদ্ধ। সেই পরিস্থিতিতে বিশ্বের অন্যতম সেরা স্পোর্টস ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হতে পেরে অত্যন্ত উৎফুল্ল আমরা। স্বাগত অ্যাডিডাস।’

বর্তমানে ভারতের যে কিট স্পনসর আছে,  আগামী ৩১ মে সেই কিলার জিনসের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে বিসিসিআইয়ের। তারপর থেকেই অ্যাডিডাসের কিট পরে মাঠে নামবে ভারতীয় ক্রিকেট দল। আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অ্যাডিডাস লোগো সম্বলিত নতুন জার্সি ও অন্যান্য কিট ব্যবহার করবে ভারতীয় দল।

অক্টোবর-নভেম্বরে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত। তার আগে এশিয়া কাপ ও অন্যান্য ওয়ানডে সিরিজে অ্যাডিডাসের ডিজাইন করা নতুন নীল রঙের কিটে দেখা যাবে রোহিত শর্মা, বিরাট কোহলিদের।

বিশ্বের বিভিন্ন তারকা খেলোয়াড় এবং প্রতিযোগিতার সঙ্গে চুক্তি আছে ক্রীড়া সামগ্রী প্রতিষ্ঠান অ্যাডিডাসের। ফুটবল বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের স্পনসরও অ্যাডিডাস। ফুটবল বিশ্বকাপে যে গোল্ডেন বল, গোল্ডেন বুট, গোল্ডেন গ্লাভসও দেওয়া হয় সে সব পুরস্কারে নাম লেখা থাকে অ্যাডিডাসের। তাছাড়া ফুটবলে জার্মানি, স্পেনের মতো দেশেরও কিট স্পনসর হল অ্যাডিডাস। এবার সংস্থাটি ভারতীয় দলের মাধ্যমে নতুন মেরু স্থাপন করলো ক্রিকেটে।