ভারতকে ধসিয়ে দিলেন মিচেল স্টার্ক

সিল্কসিটি স্পোর্টস ডেস্ক:

স্বাগতিক ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে হেরে গিয়েছিল অস্ট্রেলিয়া। বিসাখাপত্তমে দ্বিতীয় ওয়ানডেতে অবশ্য ঘুরে দাঁড়িয়েছে অজিরা। টসে জিতে বোলিং করতে নেমে ভারতকে গুটিয়ে দিয়েছে মাত্র ১১৭ রানে। ৫ উইকেট নিয়ে ভারতকে একাই ধসিয়ে দিয়েছেন পেসার মিচেল স্টার্ক।

ব্যাট করতে নেমে ৪৯ রানে ৫ উইকেট হারায় ভারত। প্রথম চারজনই স্টার্কের শিকার। রোহিত শর্মা ১৩ ও লোকেশ রাহুল ৯ রান করেছেন, তবে রানের খাতা খুলতে পারেননি শুভমান গিল ও সূর্যকুমার যাদব। গত ম্যাচের মতো এই ম্যাচেও ‘গোল্ডেন ডাক’ মেরেছেন সূর্যকুমার। এই চাপ আর সামলে উঠতে পারেনি ভারত। বিরাট কোহলি ৩১, রবিন্দ্র জাদেজার ১৬ ও অক্ষর প্যাটেলের অপরাজিত ২৯ রানের কল্যাণে শেষ পর্যন্ত ১১৭ রান পর্যন্ত যেতে সমর্থ হয় ভারতীয় দল।

মিচেল স্টার্ক ৮ ওভারে ৫৩ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করেছেন। মাত্র ১০৯ ওয়ানডেতে ৯ বার পাঁচ বা তারচেয়ে বেশি উইকেট পেয়েছেন স্টার্ক। ওয়ানডেতে তার চেয়ে বেশি ‘ফাইফার’ আছে কেবল মুত্তিয়া মুরালিধরন (১০) ও ওয়াকার ইউনিসের (১৩)। পেসার শট অ্যাবট ২৩ রানে তিন উইকেট পেয়েছেন। এছাড়া নাথান ইলিস নিয়েছেন দুটি উইকেট। সূত্র: কালের কণ্ঠ