ভাইরাল সেই চা কাকুর দায়িত্ব নিলেন সাংসদ-নায়িকা মিমি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারতে বিশেষ করে কলকাতায় এখন সবার মুখে মুখে ‘চা কাকু’ র নাম। ‘আর চা খাব না আমরা?’ সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে এই সংলাপ। কে এই ‘চা কাকু’, না জেনেই অধিকাংশ মানুষ মেতে উঠেছেন তাকে নিয়ে।

কিন্তু এত মিমে কিছুটা সমস্যা হলেও আদতে কিন্তু ‘শাপে বর হয়েছে’ ‘চা কাকু’ ওরফে যাদবপুর অঞ্চলের শ্রীকলোনীর বাসিন্দা মৃদুল দেবের। আর্থিক অভাব-অনটনের সঙ্গে লড়াই করে চলা এই মানুষটির দিকে সাহায্যের হাত বাড়ানোর জন্য অনেকেই কাতর আরজি জানিয়েছিলেন।

সেই আহবান শুনে দুস্থ মানুষটির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সংশ্লিষ্ট এলাকার সাংসদ চিত্রনায়িকা মিমি চক্রবর্তী।

এই নায়িকা তার এক প্রতিনিধিকে মৃদুলবাবুর বাড়িতে পাঠিয়েছিলেন। মৃদুলবাবুর সঙ্গে নিজে ভিডিও কলে কথাও বলেছেন।

প্রতিনিধির হাত দিয়ে মৃদুলবাবুর পরিবারের জন্য তিনি চাল-ডাল, কিছু অত্যাবশকীয় জিনিসসহ চা পাতাও পাঠিয়েছেন। সেই সঙ্গে মৃদুলবাবুকে এও বলেছেন, এই ক’দিন এমন পরিস্থিতিতে বাইরে চা খেতে না বেরনোর জন্য। উপরন্তু, লকডাউনের মাঝে তার যদি কোনোরকম অসুবিধে হয়, তা দেখভালের জন্যও মিমি নিজের এক প্রতিনিধির ফোন নম্বর দিয়েছেন মৃদুলবাবুকে। কোনো অসুবিধে হলেই সেই নম্বরে তাকে যোগাযোগ করার কথা বলেছেন মিমি।

পাশাপাশি লকডাউন উঠলেই মৃদুলবাবুর ছেলের পড়াশোনার যাবতীয় দায়িত্বও সাংসদ মিমি নেবেন বলে জানিয়েছেন।

মিমি তার সোশাল একাউন্টে একটি ভিডিও শেয়ার করে লিখেছেন, ‘চা কাকু’, মৃদুলদাও বলে দিয়েছেন, বাড়িতে বসেই চা খেতে। শুনে নিন ওনার মুখ থেকে। আপনারাও বাড়িতে থাকুন সুস্থ থাকুন। আর মৃদুলদা আপনিও ভালো থাকবেন।’

দিন কয়েক আগেই মৃদুলবাবুর সাংসারিক অভাবের কথা শুনে তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। এবার মহারাজের পথে হেঁটেই যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তীও তার পরিবারের পাশে দাঁড়ালেন।