বড়াইগ্রামে খাদ্য নিরাপদতা বিষয়ক সেমিনার

 
বড়াইগ্রাম প্রতিনিধি:
নাটোরের বড়াইগ্রামে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসনের আয়োজনে ‘জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য’ শ্লোগানে মুজিব বর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা পর্যায়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে দিনব্যাপী খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ কনফারেন্স রুমে ইউএনওরজাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি।
বিশেষ অতিথি হিসাবে উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী ও জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ বক্তব্য রাখেন। সেমিনারে অন্যান্যের মধ্যে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি, ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক, আব্দুল আলিম, নীলুফার ইয়াসমিন ডালু  ও আব্দুস সালাম খান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবীবা খাতুন, উপজেলা শিক্ষা কর্মকর্তা একেএম রেজাউল করিম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রউফ ও উপজেলা প্রেসক্লাব সভাপতি অহিদুল হক উপস্থিত ছিলেন।
 সেমিনারে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, হোটেল মালিক ও ব্যাবসায়ীরা অংশ নেন।
এতে  খাদ্য নিরাপদতা বজায় রাখার পাশাপাশি উপজেলায় পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে নিরাপদ মাছ মাংসসহ কীটনাশক মুক্ত কৃষিপণ্য ও খাদ্যসামগ্রী উৎপাদন জোন ও বিপণন কেন্দ্র গড়ে তোলার বিষয়ে আলোচনা হয়।