বড়াইগ্রামে আয়নাল হত্যা মামলার আপিলে সুবিচারের দাবীতে সংবাদ সম্মেলন

বড়াইগ্রাম প্রতিনিধিঃ

দেশব্যাপী আলোচিত বড়াইগ্রাম উপজেলা আওয়ামীলীগের তৎকালীন সভাপতি ও সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. আয়নাল হক হত্যা মামলার আপিলে আসামীদের সর্বোচ্চ সাজা নিশ্চিতের প্রত্যাশা জানিয়েছেন নিহতের স্ত্রী-সন্তানসহ স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা।

একই সঙ্গে তারা নিম্ন আদালতে মামলার রায়ে মাত্র দুজনকে মৃত্যুদন্ড দিয়ে অবশিষ্ট ১১ আসামীকে বেকসুর খালাস দেয়ায় চরম হতাশা প্রকাশ করে প্রকাশ্যে খুন হওয়া এ বর্ষিয়ান নেতার খুনীদের যথাযথ বিচারের আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন।

বৃহস্পতিবার দুপুরে বনপাড়ায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ আশা প্রকাশ করেন তারা।

সংবাদ সম্মেলনে নিহতের বড় ছেলে বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন কান্নাজড়িত কন্ঠে লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০০২ সালের ২৮ মার্চ তার পিতাকে বনপাড়া বাজারে উপজেলা বিএনপির তৎকালীন সভাপতি একরামুল আলমসহ স্থানীয় বিএনপি নেতাকর্মীরা পিটিয়ে ও কুপিয়ে জখম করে। পরদিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। একই বছরের ১৫ অক্টোবর তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘটনাস্থল পরিদর্শন শেষে স্মরণসভায় ক্ষমতায় গেলে এই হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচারে সম্ভাব্য সবকিছু করার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু দীর্ঘ ১৮ বছর পর গত সোমবার দেয়া রায়ে আমরা সুবিচার পাইনি। তাই বুধবার রাষ্ট্রপক্ষ থেকে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে উচ্চ আদালতে আপিল করা হয়েছে। এখন সব ষড়যন্ত্র নস্যাৎ করে এ বিচারকে যথার্থ করতে প্রধানমন্ত্রী সুদৃষ্টি দেবেন এটাই শহীদ আয়নাল হকের পরিবার ও বড়াইগ্রামবাসীর প্রাণের দাবী।

সংবাদ সম্মেলনে ডা. আয়নাল হকের স্ত্রী জাহানারা বেগম, মামলার বাদী ও পুত্রবধূ নাজমা বেগম, ছেলে কেএম জামিল হোসেন ও কেএম জিল্লুর হোসেন জিন্না, জামাতা জেলা আ’লীগের শিক্ষা সম্পাদক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, সম্পাদক মিজানুর রহমান মিজান, যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবলু, ভাইস চেয়ারম্যান আতাউর রহমান আতা, বড়াইগ্রাম পৌর মেয়র আব্দুল বারেক সরদার, বড়াইগ্রাম পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহবুব উল হক বাচ্চু, জেলা পরিষদ সদস্য মৌটুসী আক্তার মুক্তা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শামসুল হকসহ উপজেলার সকল ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন ,,,

১৮ বছর পর বড়াইগ্রামে আ’লীগ নেতা ডা. আয়নাল হত্যা মামলায় দু’জনের মৃত্যুদণ্ড