বড়াইগ্রামে অগ্নিকান্ডে পুড়ে মরল ৯ গরু-ছাগল

 

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি: বড়াইগ্রামে আকস্মিক অগ্নিকান্ডে ছয়টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। রোববার বিকালে কালবৈশাখী ঝড়ের সময়ে উপজেলার মাঝগাঁও ইউনিয়নের দক্ষিণ মালিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

অগ্নিকান্ডে একটি গরু ও ৮টি ছাগল পুড়ে মারা গেছে। একই সঙ্গে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ প্রায় অর্ধ কোটি টাকার সম্পদ পুড়ে গেছে। খবর পেয়ে সোমবার সকালে ইউএনও জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মাঝগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম জানান, রোববার বিকালে আকস্মিকভাবে মালিপাড়া গ্রামের মুন্নাফ পাটোয়ারীর বাড়িতে আগুন লাগে। এ সময় সবাই বিলে রসুন তোলার কাজে ব্যস্ত থাকাসহ বাতাসের প্রভাবে আগুন দ্রুত তার ভাই মনির, চাচা রমজান আলী, চাচাতো ভাই কালাম পাটোয়ারী, হাসান ও মিন্টুর বাড়িতে ছড়িয়ে পড়ে। এতে ছয়টি বাড়ির আধাপাকা ও টিনশেড মিলিয়ে ১৪ টি ঘর ও ঘরে থাকা নগদ ৯ লাখ টাকা, ২১ ভরি স্বর্ণালঙ্কার, ১২৫ মণ রসুন, টিভি ফ্রিজসহ যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। পরে খবর পেয়ে বনপাড়া ফায়ার সার্ভিস কর্মীরা এসে এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বনপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আকরামুল হাসান জানান, ঝড়ের প্রভাবে চুলা বা ফেলে রাখা ছাই থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারণা হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় পাশের বাড়িগুলো রক্ষা করা সম্ভব হয়েছে।