ব্র্যাথওয়েথের সঙ্গে ব্রুকস, লড়ছে ওয়েস্ট ইন্ডিজ

ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট যে অমিমাংসিত অবস্থায় শেষ হতে যাচ্ছে, তা অনেকটাই নিশ্চিত। বিশেষ করে অঘটন কিছু না ঘটলে নিশ্চিত এই টেস্ট ড্র। কারণ, ক্যারিবীয় ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট এবং মিডল অর্ডার সামারাহ ব্রুকস যে লড়াই করলেন ইংলিশ বোলারদের সামনে, তাতে খুব একটা খারাপ অবস্থায় নেই সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৯ উইকেট হারিয়ে ৪৬৯ রান। জবাব দিতে নেমে দ্বিতীয় দিন শেষ বিকেলেই এক উইকেট হারিয়েছিল ক্যারিবীয়রা। তৃতীয় দিন বৃষ্টির কারণে একটি বলই গড়ায়নি মাঠে।

তবে, চতুর্থদিন আর বৃষ্টির আনাগোনা ছিল না। সময়মতই শুরু হয় খেলা। তবে, ইংলিশ বোলারদের বেশ ভালোভাবেই সামলেছেন ক্যারিবীয় ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট। ৭৫ রান করে সাজঘরে ফিরে যান তিনি। জন ক্যাম্পবেল দ্বিতীয় দিনই শেষ বিকেলে সাজঘরে ফিরে যান।

আজ চতুর্থ দিন সকালে ব্র্যাথওয়েট এবং অ্যালজারি জোসেফ মিলে দারুণ জুটি গড়ে তোলেন। ৫৪ রানের জুটি গড়ার পর ৩২ রান করে ফিরে যান জোসেফ। সাই হোপ করেন মাত্র ২৫ রান। এরপর সোমারাহ ব্রুকস প্রতিরোধ গড়ে তোলেন ইংলিশ পেসারদের ওপর। ১৩৭ বল খেলে ৬৮ রান করেন তিনি।

জার্মেইন ব্ল্যাকউড মাঠে নেমে দাঁড়াতেই পারেননি। শূন্য রানে আউট হয়ে যান। এ রিপোর্ট লেখার সময় রস্টোন চেজ ব্যাট করছিলেন ২০ রান নিয়ে। শেন ডওরিচ কোনো রান করেননি।

এ সময় ওয়েস্ট ইন্ডিজের রান ৬ উইকেট হারিয়ে ২৫২। এখনও পিছিয়ে আছে তারা ২১৭ রানে।