ব্রিটেনে বাতিল হলো ‘দ্য কেরালা স্টোরি’র প্রদর্শন

সিল্কসিটি বিনোদন ডেস্ক:

বিতর্কের মাঝে বক্স অফিসে বেশ চমক দেখাচ্ছে সুদীপ্ত সেনের চলচ্চিত্র ‘দ্য কেরালা স্টোরি’। মাত্র ৯ দিনে সিনেমাটি ১০০ কোটির গণ্ডি পেরিয়েছে। বিতর্ক সত্ত্বেও দেশের অভ্যন্তরে রমরমিয়ে চলছে এই সিনেমা। ইতিমধ্যেই বিদেশের মাটিতেও মুক্তি পেয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। আমেরিকা, কানাডার পাশপাশি ব্রিটেনেও মুক্তি পায় সিনেমাটি।

এই মুহূর্তে ব্রিটেনের প্রধানমন্ত্রী ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাক। ব্রিটেনে ইতিমধ্যে মুক্তি পেয়েছে এই বিতর্কিত চলচ্চিত্র। অগ্রিম টিকিট বুকিংও শুরু হয়েছে। ব্যপক সাড়া পাওয়া যায় দর্শকদের মধ্য থেকে। প্রথম শোয়ের প্রায় সব কটি হাউজফুল। কিন্তু হঠাৎই বাতিল করা হল সিনেমাটির যাবতীয় শো।

ব্রিটেনে প্রায় ৩১ টি সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘দ্য কেরালা স্টোরি। অগ্রিম বুকিং শুরু হয়ে যাওয়ার পর আচমকা শো বাতিল করায় দুঃখ প্রকাশ করেছে মাল্টিপ্লেক্স চেনগুলো। সিনেমাটির প্রদর্শন বাতিলের কারণ জানিয়েছে সে দেশে এই সিনেমার পরিবেশক টোয়েন্টিফোর সেভেন ফ্লিক্সফরইউ। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, সিনেমাটি ব্রিটেনে তত দিন মুক্তি পাবে না, যত দিন না বিবিএফসি (ব্রিটিশ বোর্ড অফ ফিল্ম ক্লাসিফিকেশন) এই সিনেমাকে ছাড়পত্র দিচ্ছে। তাই এই মুহূর্তে দর্শকদের টাকা ফেরত দিচ্ছেন হল কর্তৃপক্ষ।

এদিকে ভারতে মুক্তির মাত্র ১০ দিনে ১৩৬ কোটি রুপি আয় করে নিয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। দেশের বক্স অফিস আয়ের অঙ্কটা মাত্র ১০ দিনে প্রায় ১৫০ কোটি ছুঁয়ে ফেলেছে! মুক্তির পর দ্বিতীয় রবিবার এক দিনে সর্বোচ্চ আয় করেছে সিনেমাটি। ২৩ কোটি টাকা তুলে নিয়েছে বক্স অফিস থেকে। সূত্র: কালের কণ্ঠ