বেহাল হরিয়ান-দুর্গাপুর রাস্তাটি, দ্রুত কাজ শুরু না হলে আন্দোলনে নামবেন এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পবার হরিয়ান হতে দুর্গাপুর উপজেলা সদর পর্যন্ত  রাস্তাটি দুর্গাপুর ও পুঠিয়া ও পবার মিলে তিন উপজেলার মানুষের গলার কাটায় পরিণত হয়েছে। খানা-খন্দকে ভর্তি হওয়া এ রাস্তাটিতে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। প্রায় ১৫ কিলোমিটার এই রাস্তাটি একেবারে যান চলাচল অযোগ্য হয়ে পড়েছে। বেহাল রাস্তাটি নিয়ে বিপাকে পড়েছেন কয়েক লাখ মানুষ।

তবে আশার কথা হলো, দ্রুত কাজ শুরু করবে বলে আশ্বাস দিয়েছে এলজিইডির নির্বাহী প্রকৌশলী সানিউল হক। তিনি জানান, টেন্ডার প্রক্রিয়াও হাতে নেয়া হবে দ্রুত সময়ের মধ্যে।

এদিকে, আগামী দুই মাসের মধ্যে রাস্তাটির টেন্ডার প্রক্রিয়ায় কোনো অগ্রগতি না হলে এবং কাজ শুরুর কোনো লক্ষণ দেখা না গেলে এলাকাবাসী আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন।

জানতে চাইলে দুর্গাপুরের আমগাছী গ্রামের বাসিন্দা ও কালের কণ্ঠের সাংবাদিক রফিকুল ইসলাম বলেন, বর্তমান সরকার দেশজুড়ে ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞ চালাচ্ছে। কিন্তু লাখ লাখ মানুষের দুর্ভোগের কারণ হিসেবে পরিণত হওয়া এই রাস্তাটি কেনো এতোদিনও সংস্কার বা প্রশস্তকরণ করা হচ্ছে না, তা আমাদের বোধগম্য নয়। তবে আমরা আশা রাখি এবার রাস্তাটির কাজ দ্রুত সময়ের মধ্যে শুরু হবে। যদি তা না হয়, তাহলে এলাকার মানুষের জন্য আমরা আগামী দুই মাসের মধ্যে আন্দোলনে নামবো।

স/আর