বেরোবির নতুন উপাচার্য ড. হাসিবুর রশীদ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ট্রেজারার ড. মো. হাসিবুর রশীদ। বুধবার (৯ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ও বেরোবির বর্তমান ট্রেজারার ড. মো. হাসিবুর রশীদকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ করা হলো।

সেখানে বলা হয়, উপাচার্য হিসেবে তার মেয়াদ চার বছর হবে। তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন। বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন। এ নিয়োগ ১৪ জুন কার্যকর হবে। যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন মহামান্য চ্যান্সেলর।

এদিকে উপাচার্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহর মতো ক্যাম্পাসে অনুপস্থিতির অভিযোগ উঠেছে ড. হাসিবুর রশীদের বিরুদ্ধে। বঙ্গবন্ধু পরিষদের তথ্য অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে যোগদানের ৪৪৫ দিনের মধ্যে ক্যাম্পাসে উপস্থিত ছিলেন মাত্র ২৫ দিন।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, ২০২০ সালের ১০ মার্চ ট্রেজারার নিয়োগের প্রজ্ঞাপন জারি হয় ও অধ্যাপক ড. হাসিবুর রশীদ যোগদান করেন। সেদিন থেকে তিনি মাত্র ২৫ দিন ক্যাম্পাসে উপস্থিত ছিলেন।

সূত্র : জাগো নিউজ