রবিবার , ১১ মার্চ ২০১৮ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বেতন-ভাতার দাবিতে পৌরসভা কর্মচারীদের আন্দোলন অব্যাহত

Paris
মার্চ ১১, ২০১৮ ১২:১৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বকেয়া বেতন পরিশোধ এবং পেনশনসহ বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা প্রদানের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলন করছেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচিতে যোগ দিয়েছেন দেশের ৩২৭ পৌরসভার কয়েক হাজার কর্মকর্তা-কর্মচারী।

পৌরসভার সব ধরনের সেবা বন্ধ রেখে গতকাল শনিবার থেকে পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের ব্যানারে অবস্থান কর্মসূচি শুরু করেছেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

অ্যাসোসিয়েশনের নেতারা বলছেন, আমরা অফিসের কাজ ঠিকভাবে পরিচালনা করার পরও বেতন-ভাতা পাচ্ছি না। দুই মাস থেকে শুরু করে পাঁচ বছর পর্যন্ত অনেকে বেতন-ভাতা থেকে বঞ্চিত। এর আগেও আমাদের সমস্যার কথা কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু তারা কোনো পদক্ষেপ না নেয়ায় আমরা প্রেসক্লাবে অবস্থান করছি।

এ সময় তারা প্রেসক্লাবের আশপাশে মিছিল করছেন এবং তাদের দাবি উত্থাপন করে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক একরামুল হক জানান, দেশের বিভিন্ন পৌরসভার কর্মচারীদের বেতন দুই থেকে ৫৮ মাস পর্যন্ত বকেয়া রয়েছে। তাদের রাষ্ট্রীয়ভাবে নিয়োগ দেয়া হলেও রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা দেয়া হয় না। এর আগেও এ দাবিতে প্রতিটি জেলার ডিসি, সংসদ সদস্য, মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর দফতরে স্মারকলিপি দেওয়া হয়েছে। কিন্তু কোনো লাভ হয়নি। তাই দাবি না মানা পর্যন্ত আমরা এ কর্মসূচি চালিয়ে যাব।

যুগান্তর

সর্বশেষ - জাতীয়