বুধবার থেকে ‘করোনা নেগেটিভ’ খেলোয়াড়দের নিয়ে ফের অনুশীলন

তিন সাপোর্টিং স্টাফের করোনার উপসর্গ দেখা দেয়ার পর থেকে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন বন্ধ। স্বাস্থ্য ঝুঁকি এড়াতে ও শ্রীলঙ্কা সফরের আগে যাতে কেউ প্র্যাকটিসে এসে করোনা আক্রান্ত না হন- মূলত সে চিন্তায় গত শুক্রবার থেকে হোম অব ক্রিকেটে অনুশীলন স্থগিত রাখা হয়েছে।

প্রথমে তিন দিন, পরে আরও দুদিন বাড়িয়ে আজ ৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) পর্যন্ত ক্রিকেটারদের প্র্যাকটিস না করার কথা বলা হয়েছে। বুধবার (৯ সেপ্টেম্বর) থেকে কি আবার প্র্যাকটিস করতে পারবেন ক্রিকেটাররা? নাকি আবার আরেক দফা অনুশীলন বন্ধ রাখার ঘোষণা আসছে?

জানতে মুখিয়ে আছেন অনেক ক্রিকেটার। তাদের ভক্ত ও সমর্থকদেরও কৌতূহলের অন্তঃ নেই। তাদের জন্য খবর, ৫ দিন বন্ধ থাকার পর আবার আগামীকাল (বুধবার) থেকে প্র্যাকটিস করতে পারবেন মুশফিক-তামিমরা। বিসিবি বুধবার থেকে আবার অনুশীলন করার অনুমতি দিয়ে দিয়েছে।

বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান আজ দুপুরে জানিয়েছেন, আমরা আবার বুধবার থেকে ক্রিকেটারদের প্র্যাকটিস করার অনুমতি দিচ্ছি। পাঁচদিন বিরতির পর আবার কাল থেকে শুরু হবে প্র্যাকটিস। আগ্রহী ক্রিকেটাররা চাইলে তাতে অংশ নিতে পারবে।

তবে এই আগ্রহী ক্রিকেটারদের কথা বলার সময় আকরাম খান একটি বাড়তি কথা উচ্চারণ করেছেন। তা হলো, গত এক-দেড় মাসে যারা প্র্যাকটিস করেছেন, তারা সবাই ইচ্ছে করলেই আবার কাল থেকে অনুশীলনে অংশ নিতে পারবেন না। সোম ও মঙ্গলবার যাদের করোনা টেস্ট করানো হয়েছে, সেখানে যাদের কোভিড-১৯ নেগেটিভ হবে, তারাই বুধবার থেকে অনুশীলন করতে পারবেন।

এক কথায় সোমবার যে ১৭ ক্রিকেটারের বাসা থেকে করোনা টেস্টের নমুনা সংগ্রহ করা হয়েছে, তাদের মধ্যে যাদের নেগেটিভ আসবে, তারাই আবার বুধবার থেকে প্র্যাকটিস করতে পারবেন। মঙ্গলবার নমুনা দেয়া ক্রিকেটারদের অপেক্ষা করতে হবে বুধবার করোনা পরীক্ষার ফল হাতে পাওয়ার।

এদিকে বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, করোনা নেগেটিভদের জন্য পরদিন থেকে অনুশীলন করায় আর কোন বাঁধা থাকবে না। যারা করোনা পজিটিভ হবে, তাদের কাল থেকে মাঠে যাওয়ার সুযোগ নেই। তাদের আমরা নিবিড় পর্যবেক্ষণে রাখব এবং একটা নির্দিষ্ট সময় পর আবার টেস্ট করানো হবে। সেই পরীক্ষার ওপর নির্ভর করবে তাদের ভবিষ্যত।

 

সূত্রঃ জাগো নিউজ