বিড়াল ছানা হত্যা মামলায় কলেজছাত্রীর বিরুদ্ধে চার্জশীট

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এবার বিড়ালের ছানা হত্যার মামলায় ইশরাত জাহান মেহজাবিন নামে এক কিশোরীর বিরুদ্ধে আদালতে চার্জশীট দিল পুলিশ। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আদালত আশেক ইমাম চার্জশীট গ্রহণ করে পরবর্তী কার্যক্রমের জন্য মুখ্য মহানগর হাকিম আদালতে (সিএমএম) নথি পাঠানোর আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধরণ নিবন্ধ কর্মকর্তা আশরাফুল আলম এসব তথ্য জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, ৩১ মে মামলার তদন্তকারী কর্মকর্তা মুগদা থানার উপ-পরিদর্শক নয়ন চন্দ্র দেবনাথ প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইন-১৯২০ এর ৭ ধারা অনুযায়ী কিশোরী মেহজাবিনের বিরুদ্ধে এই চার্জশীট আদালতে দাখিল করেন। ঢাকা মহানগর হাকিম আদালতের জিআর শাখায় অভিযুক্ত প্রাপ্তবয়স্ক না হওয়ায় (১৭ বছর তিন মাস ১৭ দিন) শিশু আদালতে বিচারের আবেদন করা হয় চার্জশীটে।

এর আগে গত ২২ মার্চ ইশরাত জাহান মেহজাবিনকে গ্রেফতার করে আদালতে হাজির করে মুগদা থানা পুলিশ। পরে ওইদিনই কিশোরী মেহজাবিন জামিন পান। মামলার তদন্তকারী কর্মকর্তা মুগদা থানার উপ-পরিদর্শক নয়ন চন্দ্র দেবনাথ জানান, ২১ মার্চ মুগদা থানায় মামলাটি করেন প্রাণীর কল্যাণে কাজ করা সংগঠন কেয়ার ফর পস-এর সাধারণ সম্পাদক জাহিদ হোসেন।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, ১৭ মার্চ রাতে জীবন্ত বিড়ালের বাচ্চাকে হত্যার ভিডিও ধারণ করেন মেহজাবিন। এরপর বাচ্চাটির মৃতদেহ পলিথিনে মুড়ে ময়লার ঝুড়িতে ফেলে দেন। বিড়ালটিকে হত্যার ভিডিও ১৭ মার্চ ধারণ করা হলেও মেহজাবিন তা নিজের ফেসবুক প্রোফাইলে আপলোড করেন ১৯ মার্চ রাত ৯টার দিকে। নিষ্ঠুর এই হত্যাকাণ্ডের ভিডিওটি রাতের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। প্রাণীর প্রতি এমন নিষ্ঠুরতার নিন্দা জানান বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।