সোমবার , ১ জুলাই ২০২৪ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিশ্বকাপ জয়ের পর আনুশকাকে নিয়ে আবেগঘন বার্তা কোহলির

Paris
জুলাই ১, ২০২৪ ১২:৫৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপজুড়ে সময়টা ভালো যাচ্ছিল না বিরাট কোহলির। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামার আগে কোহলিকে নিয়ে সমালোচনার জবাবে রোহিত শর্মা ভবিষ্যদ্বাণীটা করেই ফেলেছিলেন, ফাইনালের জন্য সব জমিয়ে রেখেছে সে। ফাইনালে শুরুতে ব্যাট করতে নেমে দলের টপ অর্ডারে ধস নেমেছিল ভারতের। সে সময় ঢাল হয়ে দাঁড়ান কোহলি।

তার ৫৯ বলে ৭৬ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে চ্যালেঞ্জিং পুঁজি পেয়েছিল ভারত। শেষ পর্যন্ত ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতার দিনে ম্যাচসেরাও হন কোহলি। একই সঙ্গে বিশ্বকাপ জয়ের মুহূর্তেই টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বলে দেন তারকা এই ব্যাটার।

ভারত বিশ্বকাপ জেতার পর স্বামী বিরাট কোহলির উদ্দেশে বার্তা দিয়েছিলেন আনুশকা শর্মা। সেই বার্তার জবাব দিলেন কোহলি। ইনস্টাগ্রামে একটি পোস্টে আনুশকার প্রতি তার ভালোবাসার কথা জানিয়েছেন। এটাও লিখেছেন, আনুশকা না থাকলে এত কিছু হয়তো সম্ভব হতো না।

কোহলি লিখেছেন, ‘তুমি না থাকলে যা অর্জন করেছি তার কাছাকাছিও হয়তো আসতে পারতাম না। তুমি আমাকে নম্র এবং মাটির কাছাকাছি রাখো। সত্যিকারের সততা থাকলে কী অর্জন করা যায়, সেটা তুমিই আমায় বলো। তোমার কাছে আমি সবচেয়ে বেশি কৃতজ্ঞ। এই জয় যতটা আমার, ততটাই তোমার। ধন্যবাদ। তুমি যে রকম, সেটার জন্যই তোমায় ভালবাসি।”

বরাবরই কোহলির পাশে ঢাল হয়ে থাকেন আনুশকা শর্মা। বেশিরভাগ সময় গ্যালারিতে থেকে উৎসাহ দেন। তা সে একদিনের ম্যাচ হোক বা টি ২০ কিংবা টেস্ট। কোহলিদের বিশ্বজয়ের পর ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেছেন আনুশকা। সেখানে জাতীয় পতাকা ঘাড়ে নিয়ে ট্রফি হাতে হাসিমুখে উল্লাস করতে দেখা যাচ্ছে বিরাটকে। সঙ্গে আনুশকা লেখেন, ‘এই মানুষটাকে আমি ভালবাসি। আমি ভাগ্যবতী যে তুমিই আমার সব কিছু। এবার যাও, এক গ্লাস পানি নিয়ে উৎসব করো।”

ভারত বিশ্বকাপ জেতার পরে চোখের পানি ধরে রাখতে পারেননি বিরাট, রোহিতেরা। আনন্দে কাঁদছিলেন তারা। সেই কান্না দেখে বিরাটপত্নী আনুশকাকে প্রশ্ন করে ছোট্ট মেয়ে ভামিকা। আনুশকা সমাজমাধ্যমে সেই কথা জানিয়েছেন। বিরাটদের ট্রফি তোলা ও উল্লাসের কয়েকটি ছবি দেন তিনি। আনুশকা সেই ছবিগুলোর ক্যাপশনে লিখেছেন, ‘আমার মেয়ের সবচেয়ে চিন্তা ছিল এই খেলোয়াড়দের কেউ আছে কি না, যারা তাদের জড়িয়ে ধরবে, কারণ ওঁরা কাঁদছে। হ্যাঁ সোনাৃ আজ ওদের আদর করেছে দেশের ১.৫ বিলিয়ন ভারতবাসী। কী দুর্র্ধষ জয়। চ্যাম্পিয়নসৃ অনেক শুভেচ্ছা টিম ইন্ডিয়া।’

 

সর্বশেষ - খেলা