বিশ্বকাপে সেঞ্চুরি হাঁকিয়ে গেইল-তামিমের পাশে বাটলার

সিল্কসিটি নিউজ ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি হাঁকিয়েছেন জস বাটলার।

ইংল্যান্ডের এই তারকা ওপেনার শ্রীলংকার বিপক্ষে ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে দলের ব্যাটিং বিপর্যয়ে দায়িত্বশীল ব্যাটিং করেন।

৩৫ রানে ৩ উইকেট পতনের পর অধিনায়ক ইয়ন মরগানকে সঙ্গে নিয়ে ৭৮ বলে গড়েন ১১২ রানের জুটি। ৪০ রান করে মরগান আউট হলেও ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ৬৭ বলে ৬টি চার ও ৬টি ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন বাটলার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি সপ্তম আসরে প্রথম আর ইংল্যান্ডের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেন বাটলার। টি-টোয়েন্টি বিশ্বকাপে নবম সেঞ্চুরি এটি। অষ্টম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি হাঁকান বাটলার।

ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে সবচেয়ে বেশি দুটি সেঞ্চুরি হাঁকান ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল।

একটি করে সেঞ্চুরি হাঁকান, ব্র্যান্ডন ম্যাককালাম, অ্যালেক্স হেলস, আহমেদ শেহজাদ, তামিম ইকবাল, জস বাটলার, সুরেশ রায়না ও মাহেলা জয়াবর্ধনে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেন নিউজিল্যান্ডের সাবেক তারকা ওপেনার ব্র্যান্ডন ম্যাককালাম। তিনি ২০১২ সালের বিশ্বকাপের বাংলাদেশের বিপক্ষে ৫৮ বলে ১১টি চার ও ৭টি ছক্কায় ১২৩ রনের ঝড়ো ইনিংস খেলেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫৭ বলে ১১৭ রানের ইনিংস খেলেন ক্রিস গেইল। শ্রীলংকার বিপক্ষে ২০১৪ সালের বিশ্বকাপে ৬৪ বলে ১১৬ রানের ইনিংস খেলেন ইংল্যান্ডের আরেক ওপেনার অ্যালেক্স হেলস।

বাংলাদেশ দলের তারকা ওপেনার তামিম ইকবাল ২০১৬ সালের বিশ্বকাপে ওমানের বিপক্ষে ৬৩ বলে ১০৩ রানের লড়াকু ইনিংস খেলেন।

সূত্র:যুগান্তর