বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসী বাবর আজম

সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তান ক্রিকেটের। শেষ মুহূর্তে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সফর বাতিল করায় ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তন নিয়ে আবারও অন্ধকারে দেশটি। পাশাপাশি পাকিস্তানের ক্রিকেট প্রশাসনেও পরিবর্তন এসেছে। এ অবস্থায় মাঠের নৈপুণ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আবারও মাথা তুলে দাঁড়াতে চায় ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী পাকিস্তান।

বৃহস্পতিবার বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে পাকিস্তান অধিনায়ক বাবর আজম জানিয়েছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশের নেতৃত্ব পেয়ে আমি খুশি ও গর্বিত। আশা করি, প্রথম ম্যাচটা জিতে আমরা ছন্দ ধরে রাখতে পারব।’ বাবর আজমের এই ‘ম্যাচ’টা চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে।

সংক্ষিপ্ত ফরম্যাটে পাকিস্তানের মহাতারকা শহিদ আফ্রিদি উত্তরসূরিদের উদ্দীপ্ত করছেন অতীতকে সামনে এনে। ২০০৯ বিশ্বকাপের সেমিফাইনাল এবং ফাইনালে পাকিস্তানের জয়ের রূপকার ছিলেন তিনি। এর ঠিক তিন মাস আগেই লাহোরে সন্ত্রাসী হামলার ঘটনায় মুষড়ে পড়েছিল পাকিস্তান। এবারও কি দুঃসময়ে দেশকে তেমন কিছু উপহার দিতে পারবেন বাবর আজমরা? আফ্রিদির উত্তর, ‘এই দলে অভিজ্ঞতার ঘাটতি আছে। তবে পাকিস্তানকে কখনো হেলাফেলা করবেন না!’

 

সূত্রঃ কালের কণ্ঠ