শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিশেষ কিছু করে দেখানোর চেষ্টায় ভারত

Paris
অক্টোবর ১৮, ২০২৪ ৯:৫৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

শুধু একটি দলই ম্যাচের প্রথম ইনিংসে ৪৬ রানেরও কম করে টেস্ট জিতেছিল, ভারতও হয়তো সেরকম কিছুই চিন্তা করছে। বেঙ্গালুরুতে স্বাগতিকদের ভেতরে বিশেষ কিছু করার চেষ্টা দেখা যাচ্ছে। দেশের মাটিতে সর্বনিম্ন ইনিংসে গুটিয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ভারতের আক্রমণাত্মক মনোভাব বলছে সেই কথা। যদিও নিউজিল্যান্ড এখনও বেশ ভালো ব্যবধানে এগিয়ে। পিচের কন্ডিশন বলছে, চতুর্থ ইনিংসে একশ বা তার বেশি রান করাও বেশ কঠিন হয়ে যাবে। সেই আশা নিয়ে অবিশ্বাস্য জয়ের স্বপ্ন দেখছে ভারত।

৪৬ রানে অলআউট হওয়া এবং ১৩৬ রানে পিছিয়ে থাকার পরের দিন শুক্রবার মাঠে নামে ভারত। তৃতীয় দিন নিউজিল্যান্ড সেই লিড ৩৫৬ রানে নিয়ে গেছে। ভারত দিনের শেষ কয়েক ওভার বাদে ওভারপ্রতি পাঁচের ওপর রান তুলেছে। সাত উইকেট হাতে রেখে ১২৫ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন খেলতে নামবে তারা। দিনটা আরও ভালো হতে পারতো, যদি না শেষ বলে বিরাট কোহলি গ্লেন ফিলিপসের আউটসাইড এজে টম ব্লান্ডেলের ক্যাচ না হতেন। ১০২ বলে ৮ চার ও ১ ছয়ে ৭০ রানে থামেন ভারতীয় ব্যাটার। এর আগে ৫৩ রান করে টেস্টে ৯ হাজার রানের মাইলফলকে পৌঁছান কোহলি।

তৃতীয় উইকেটে কোহলির সঙ্গে ১৩৬ রানের জুটি গড়া সরফরাজ খান ৭০ রানে অপরাজিত আছেন। তাদের জুটি ১০১ বলে ১০০ রান করেছিল।

তার আগে যশস্বী জয়সওয়াল ও রোহিত শর্মা ১৮তম ওভারে ৭২ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। এজাজ প্যাটেল ৩৫ রানে ফেরান জয়সওয়ালকে। নিউজিল্যান্ড স্পিনার শিকার করেন রোহিতকেও। তার আগে ৫২ রান করেন ভারতের অধিনায়ক।

৩ উইকেটে ১৮০ রানে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল নিউজিল্যান্ড। ২২ রানে অপরাজিত নামা রাচিন রবীন্দ্র নিজের বাবার শহরে সেঞ্চুরিতে উপলক্ষটা স্মরণীয় করে রাখেন। তার সঙ্গে টিম সাউদি অষ্টম উইকেটে ১৩৭ রানের জুটিতে নিউজিল্যান্ডকে শক্ত অবস্থানে নেন। ৭৩ বলে ৬৫ রান করেন তিনি। রাচিন ১৩৪ রানের ইনিংস খেলে শেষ ব্যাটার হিসেবে আউট হন। তার ১৫৭ বলের ইনিংসে ছিল ১৫ চার ও ৪ ছয়।

নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৪০২ রানে অলআউট হয়ে যতটা স্বস্তিতে ছিল, ভারতের পারফরম্যান্সে দিন শেষে হয়তো তা উধাও হয়ে গেছে।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - খেলা