বিরতি ভেঙে ঢাকার সিনেমায় বাপ্পী লাহিড়ি

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

ভারতীয় উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী, গীতিকার, সুরকার বাপ্পী লাহিড়ি। আশির দশকে বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র ডিস্কো ড্যান্সার, নমক হালাল এবং শরাবীর মতো বিভিন্ন চলচ্চিত্রের সংগীত পরিচালনা করে সুনাম কুড়ান তিনি।

বাংলাদেশের চলচ্চিত্রেও সংগীত পরিচালনা করেছেন বাপ্পী। সর্বশেষ ‘মেয়েরাও মানুষ’ শিরোনামের ঢাকাই চলচ্চিত্রে সংগীত পরিচালনা করেন তিনি। দীর্ঘদিন পর আবারও ঢাকাই চলচ্চিত্রে সংগীত পরিচালনা করলেন বাপ্পী। যৌথ প্রযোজনার ‘দোস্ত দুশমন’ সিনেমার একটি গানের মিউজিক করেছেন এই কিংবদন্তী।

আজ শনিবার ভারতে বাপ্পী লাহিড়ির স্টুডিওতে ‘প্রেমের পৃথিবী’ শিরোনামের এই গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। এ গানের কথা লিখেছেন সুদীপ কুমার দীপ। এতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় শিল্পী সান ও অলকা ইয়াগনিক।

এ প্রসঙ্গে চিত্রনায়ক জয় চৌধুরী ভারত থেকে রাইজিংবিডিকে বলেন, ‘এর আগেও বেশ কিছু জনপ্রিয় বাংলা সিনেমার কাজ করেছেন বাপ্পী লাহিড়ি। সেসব গানগুলোও জনপ্রিয় হয়েছে। আশা করছি, এ গানটিও জনপ্রিয়তা পাবে।’

বাংলাদেশের বি. কে আজাদের পরিচালনায় এ সিনেমাটিতে বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় শিল্পীরা অভিনয় করবেন। ইতোমধ্যে বাংলাদেশের অভিনেতা অমিত হাসান, কমল পাটকের, চিত্রনায়ক জয় চৌধুরী, রোমানা ইসলাম নীড়। কলকাতা থেকে চুক্তিবদ্ধ হয়েছেন, আশীষ বিদ্যার্থী, রজতাভ দত্ত রনি।

সিনেমাটিতে প্রধান দুই জুটি রয়েছে। এতে চিত্রনায়ক জয়ের বিপরীতে অভিনয় করবেন চিত্রনায়িকা রোমানা ইসলাম নীড়। নবাগত বিজয় খানের বিপরীতে ওপার বাংলার জনপ্রিয় কোনো চিত্রনায়িকাকে দেখা যাবে বলে নির্মাতা সূত্রে জানা গেছে।

সিনেমাটির কাহিনি নতুন করে লিখেছেন- আবদুল্লাহ জহির বাবু। ভারতের জুপিটার ফিল্মস ও বাংলাদেশের একে প্রোডাকশন সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে।

সূত্র: রাইজিংবিডি