বিমান চুরি করতে বিমানবন্দরে হানা!

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বিমান ছিনতাইয়ের ঘটনা তো অনেক শুনেছেন। বাস্তবে তো বটেই, বিমান ছিনতাই নিয়ে সিনেমাও কম হয়নি। তবে বিমান ছিনতাই নয়, বিমান চুরি করতে বিমানবন্দরে হানা দিয়েছিলেন এই ব্যক্তি। মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ম্যাথিউ হ্যানকক (৩৬) ওই ব্যক্তি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের ম্যাককারান আন্তর্জাতিক বিমানবন্দরে একটি লিমুজিন চালিয়ে ঢুকে পড়েন। তিনি বিমানবন্দরের ভেতর ও বাইরের নিরাপত্তা বেষ্টনী ভেঙে ফেলেন বলে বলে জানা গেছে।

সিএনএন জানায়, ওই ব্যক্তি আটলান্টিক অ্যাভিয়েশনের কর্মীদের হুমকি দেখিয়ে বলতে থাকেন ‘আমার কাছে বোমা আছে। আমি এই জায়গা উড়িয়ে দেব।’ এরপর তিনি গাড়ি চালিয়ে বিমানবন্দরের ভেতরে চলে যান। এ সময় তার মুখে ভাঁড়ের মুখোশ ছিল বলে সিএনএন জানায়।

এর পর ওই ব্যক্তি গাড়ি চালিয়ে কয়েকটি বিমানের একদম কাছে চলে যায়। এ সময় বিমানবন্দরে বিমান চলাচল বিঘ্ণ হয় বলে জানা গেছে।  পরে অবশ্য পুলিশ ওই ব্যক্তিতে ধরে ফেলেন। ধরা পড়ার পর পুলিশের কাছে তিনি জানান, তার বিমান চুরি করার পরিকল্পনা ছিল। পুলিশ তার গাড়িতে তল্লাশি চালিয়ে তার দিয়ে পেঁচানো  একটি অগ্নি নির্বপাক যন্ত্র উদ্ধার করে বলে সিএনএন জানিয়েছে।

সূত্র:যুগান্তর