বুধবার , ২৪ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিমানের ভেতর ৪০ মিনিট আটকা ইসরায়েলি প্রেসিডেন্ট

Paris
জুলাই ২৪, ২০২৪ ৯:৫৫ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
নিরাপত্তার আশঙ্কায় ফ্রান্সের প্যারিসের বিমানবন্দরে বিমানের ভেতর ৪০ মিনিট আটকা ছিলেন দখলদার ইসরায়েলের প্রেসিডেন্ট আইজাক হেরজগ। ওই সময় তার সঙ্গে থাকা অন্যান্যরাও আটকা ছিলেন। নিরাপত্তা শঙ্কা কেটে যাওয়ার পর বহর নিয়ে বিমান থেকে নেমে আসেন তিনি।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল বুধবার (২৪ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ঘটনার বিস্তারিত কোনো কিছু না জানিয়েছে ইসরায়েলি প্রেসিডেন্টের এক মুখপাত্র বলেছেন, “প্রেসিডেন্ট এবং তার বহর বিমান থেকে নেমেছেন এবং নির্দিষ্ট সূচি অনুযায়ী নিজেদের কার্যক্রম শুরু করেছেন।”

ইসরায়েলি বার্তাসংস্থা ওয়াল্লা নিউজ জানিয়েছে, যখন প্রেসিডেন্ট আইজাক হারজগের বিমান অবতরণ করে তখন নিকটবর্তী একটি ভবনের ছাদে সন্দেহভাজন এক ব্যক্তিকে দেখা যায়। এরপর তাকে বিমান থেকে নামতে বারণ করা হয়। পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে ৪০ মিনিট পর ইসরায়েলি প্রেসিডেন্ট বিমান থেকে নেমে আসেন।

আগামী সপ্তাহে প্যারিসে আনুষ্ঠানিকভাবে শুরু হবে অলিম্পিকের আসর। গাজায় গণহত্যা এবং বর্বরতা চালানোয় এবারের অলিম্পিক থেকে দখলদার ইসরায়েলের অ্যাথলেটদের বহিষ্কারের দাবি জানিয়েছিল অনেক দেশ। কিন্তু এমন কোনো পদক্ষেপ নেয়নি অলিম্পিকের আয়োজকরা।

এ কারণে শঙ্কা দেখা দিয়েছে ইসরায়েলি অ্যাথলেটদের উপর হামলা হতে পারে। ফলে অলিম্পিকে ইসরায়েলিদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হচ্ছে।

সর্বশেষ - আন্তর্জাতিক