সোমবার , ৩০ অক্টোবর ২০১৭ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিভিন্ন দাবিতে রাজশাহীতে সড়ক ও জনপদ শ্রমিক ইউনিয়নের সমাবেশ

Paris
অক্টোবর ৩০, ২০১৭ ৬:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
চাকুরী স্থাায়ীকরনসহ বিভিন্ন দাবিতে রাজশাহীতে সড়ক ও জনপদ (সওজ) শ্রমিক ইউনিয়নের জোনাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২ টার দিকে নগরীর লক্ষীপুর সংলগ্ন সড়ক ভবনে এ সমাবেশের আয়োজন করে সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়ন।

সমাবেশে শ্রমিক নেতারা ওয়ার্কচার্জড কর্মচারীদেরকে দ্রুততম সময়ের মধ্যে শুন্যপদের বরাবরে নিয়মিতকরণ, কর্মচারীদের দায়েরকৃত মামলার রায় বাস্তবায়ন, মাষ্টাররোল পদে ওয়ার্কচার্জড কর্মচারীদের নিয়মিত সংস্থাপনে আনয়ন, কনভার্টেড কর্মচারীদের যথাসময়ে পদোন্নতি,পেনশন প্রদানসহ সাতদফাদাবি তুলে ধরেন।

তারা বলেন, দীর্ঘদিন যাবৎ ওয়ার্কচার্জড কর্মচারীগণ নিয়মিত না হওয়ার কারণে হতাশায় আচ্ছন্ন হয়ে অনেকে স্ব স্ব উদ্যোগে শ্রেণী ভিত্তিক মহামান্য হাইকোর্ট বিভাগে রীট পিটিশন দায়ের করেন। গত ৩১ ডিসেম্বর ২০১৪ সড়ক ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক কাউন্সিলে ৩ মাসের মধ্যে জনপ্রশাসন মন্ত্রনালয় কর্তৃক বাছাইকৃত ২৬৬৭ জন ওয়ার্কচার্জড কর্মচারীদেরকে নিয়মিত সংস্থাপনে আনয়নের ঘোষণা দেন। অবশিষ্ট কর্মচারীদের পর্যায়ক্রমে সকলকেই নিয়মিত সংস্থাপনে আনয়ন করা হবে বলে আশ্বাস দেন। কিন্তু সেই ঘোষণা ও উচ্চ আদালতের রায় এখন পর্যন্ত বাস্তবায়িত হয়নি। ফলে কর্মচারীদের মধ্যে ব্যাপক হতাশা ও ক্ষোভ বিরাজ করছে। শ্রমিক নেতারা অবিলম্বে এ অবস্থার অবসানের দাবি জানান।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে সওজ রাজশাহী জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু রওশন শ্রমিক নেতাদের এ সমস্যার সমাধান অচিরেই সমাধান করা হবে বলে শ্রমিক নেতাদের বলেন, শ্রমিক কর্মচারী ইউনিয়নের দাবি দাওয়াসমূহ নিয়ে আমরা উচ্চ পর্যায়ে আলোচনা চালিয়ে যাচ্ছি। হাইকোর্টের রায় বাস্তবায়নে উচ্চ পর্যায়ে বিবেচনা করা হচ্ছে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি আশাকরি অচিরেই সংস্থাপনের সমস্যার সমাধান হবে।

পরে শ্রমিক কর্মচারী ইউনিয়নের সকল দাবি দাওয়া বাস্তবায়ন না হলে কর্মবিরতি, বিক্ষোভ, প্রতিবাদ সভা, ও মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির ঘোষণা সওজ শ্রমিক নেতারা।

বাংলাদেশ সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়নের রাজশাহী জেলা সাংসদের সাধারণ সম্পাদক আসিক হোসেন সজলের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সওজ রাজশাহী জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু রওশন। প্রধান বক্তা ছিলেন কামাল উদ্দিন খোন্দকার।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সওজ’র তত্বাবধায়ক প্রকৌশলী তুষার কান্তি সাহা, নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান, নির্বাহী বৃক্ষপালনবিদ পলাশ সরকার, রাজশাহী মহানগর শ্রমিকলীগের সভাপতি বদরুজ্জামান খায়ের, সাধারণ সম্পাদক আব্দুস সোহেল, ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি ই্উনুস আলী প্রমূখ।

এছাড়াও রাজশাহী, নাটোর, নওগাঁ, পাবনা, সিরাজগঞ্জ ও চাপাইনবাবগঞ্জ থেকে আগত সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর