বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর ২০২৪ | ১২ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিপিএল না খেলে দক্ষিণ আফ্রিকার লিগে খেলবেন সাইফউদ্দিন-হাসানরা?

Paris
সেপ্টেম্বর ২৬, ২০২৪ ১:৩৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
এসএ টোয়েন্টি লিগের আগামী আসরের আগে অনুষ্ঠিত হবে ড্রাফট। যেখানে নাম দিয়েছেন ২০০ ক্রিকেটার। এর মধ্যে ১১৫ জনই স্থানীয় ক্রিকেটার। বাকি ৮৫ জন বিদেশি। এই তালিকায় ২ জন বাংলাদেশি ক্রিকেটারও আছেন।

দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই আসরে খেলার আগ্রহ দেখিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন এবং হাসান মাহমুদ।

আগামী ৯ জানুয়ারি পর্দা উঠবে এসএ টোয়েন্টির আসন্ন আসরের। প্রায় একই সময়ে মাঠে গড়াতে পারে বাংলাদেশ প্রিমিয়ার লিগও (বিপিএল)। এ কারণে বাংলাদেশ থেকে খুব বেশি ক্রিকেটার এই লিগে নাম লেখাননি। এমনকি এই দুজনের নাম থাকাটাও অনেকটাই অপ্রত্যাশিত।

কয়েক দিন আগেই বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, আগামী ২৭ ডিসেম্বর থেকে শুরু হতে পারে বিপিএল। তবে রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তন হওয়ায় বিপিএল আয়োজন নিয়ে কিছুটা শঙ্কা আছে। সে কারণেই হয়তোবা এই লিগের ড্রাফটে নাম দিয়েছেন সাইফউদ্দিন-হাসানরা।

এসএ টোয়েন্টিতে হাসানের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৪ লাখ ২৫ হাজার র‌্যান্ড। বাংলাদেশি মুদ্রায় যা ২৯ লাখ ৪৩ হাজার ৮৮০ টাকার সমান। আর সাইফউদ্দিনের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার র‌্যান্ড বা ৮ লাখ ৬৫ হাজার ৮৪৭ টাকা।

এই ড্রাফটে অস্ট্রেলিয়ার একমাত্র ক্রিকেটার হিসেবে নাম দিয়েছেন ক্যামেরন গ্যানন। ইংল্যান্ডে ক্রিকেটারদের মাঝে আছেন ম্যাথু পটস, স্কট কারি, রিচার্ড গ্লিসন, জ্যাক বল, জশ হাল, টম হেম, ক্রিস উড, বেনি হাওয়েল, স্যাম কুক, জেমস ফুলারের মতো ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজ থেকে নাম দিয়েছেন শামার জোসেফ, ম্যাথু ফোর্ডরা। লঙ্কানদের মধ্যে আছেন কামিন্দু মেন্ডিস, কুশল মেন্ডিস এবং আসিথা ফার্নান্দো।

 

সর্বশেষ - খেলা