শনিবার , ২২ জুন ২০২৪ | ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিজিবি’র অভিযানে চাঁপাইনবাবগঞ্জে ৭টি স্বর্ণের বারসহ আটক ১

Paris
জুন ২২, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
স্বর্ণ পাচারের গোপন সংবাদে চাঁপাইনবাবগঞ্জস্থ রহনপুর ৫৯ বিজিবি অভিযান চালিয়ে সোনামসজিদ আইসিপিতে ৭টি স্বর্ণের বার সহ একজন আটক হয়েছে। আটককৃতরা হলো, রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার কাজলা গ্রামের মৃত বেলাল উদ্দীন আহমেদ এর ছেলে হামিদুল হক (৬১)।

রহনপুর ৫৯ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া, বিজিবিএম বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, নিজস্ব গোয়েন্দা সূত্রে স্বর্ণ পাচারের খবর পেয়ে ২১ জুন সোনামসজিদ আইসিপি তে ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া, বিজিবিএম এর পরিকল্পনা ও নির্দেশনায় সোনামসজিদ আইসিপিতে কর্মরত সদস্যরা বাংলাদেশ হতে ভারতে যাওয়া পাসপোর্টধারী যাত্রীদের তল্লাশীর কার্যক্রম পরিচালনা করে।

বিকেল সাড়ে ৫টার দিকে এক বাংলাদেশী নাগরিক (পাসপোর্ট নম্বর-অ ১৪৬৮৫৭৬৪) হামিদুল হক এর গতিবিধি সন্দেহজনক হওয়ায় আইসিপির বিজিবি সদস্যগণ তাকে চেকপোষ্টে তল্লাশী করে। এসময় তার কোমরে আন্ডারওয়্যার এর বেল্টের ভিতরে অভিনব কায়দায় বহনকৃত ৭টি স্বর্ণের বার (২৪ ক্যারেট) পাওয়া যায়। যার ওজন ৭১০.৬৭ গ্রাম, মূল্য ৭৪ লক্ষ ১০ হাজার ১৫৬ টাকা। এছাড়াও আটককৃত ব্যক্তির কাছ থেকে ভারতীয় ৫৮০০ রুপি ও বাংলাদেশী ১৮ হাজার ৪০০ টাকা পাওয়া যায়। সর্বমোট সিজার মূল্য-৭৪ লক্ষ ৩৪ হাজার ৩৫৬ টাকা। স্বর্ণের বারগুলো চাঁপাইনবাবগঞ্জ জুয়েলারী সমিতির মাধ্যমে পরীক্ষা করে স্বর্ণের গ্রেড এবং ওজন এর সত্যতা নিশ্চিত করা হয়েছে।

আসামীসহ স্বর্ণের বার এবং নগদ রুপি ও টাকা মামলা দায়ের করে শিবগঞ্জ থানার পুলিশের মাধ্যমে আইনী প্রক্রিয়া শেষে ট্রেজারীতে জমা করা হয়েছে।

সর্বশেষ - রাজশাহীর খবর