বিএফইউজে নির্বাচন: রাজশাহীতে ভোটগ্রহন চলছে

নিজস্ব প্রতিবেদক:


সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) আওয়ামী সমর্থিত অংশের নির্বাচনের ভোটগ্রহণ আজ। শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টায় রাজশাহী সাংবাদিক ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।



বিএফইউজের নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা তিন হাজার ৯৮০ জন। এরমধ্যে ঢাকায় রয়েছেন দুই হাজার ৯৭৭ জন। আর রাজশাহী সাংবাদিক ইউনিয়নে ভোট প্রয়োগ করবেন ৬৭জন ভোটার। সকালে অনেকটাই উৎসব মুখোর পরিবেশে ভোটগ্রহন শুরু হবে। ভোটকে কেন্দ্র করে সংগঠনের নেতাকর্মীরা ইউনিয়নে অবস্থান করছেন।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম জানান, অনেকটাই উৎসব মুখোর পরিবেশে ভোটগ্রহন চলছে। সকালে প্রথম ভোট দেন- ইউনিয়নের সিনিয়র সদস্য মোস্তাফিজুর রহমান। এর পরে একে একে ভোটাররা নিজের ভোট প্রয়োগ করেন।

তিনি আরো জানান, নির্বাচনকে কেন্দ্র করে ভোটার ও প্রার্থীদের মধ্যে আনন্দ বিরাজ করছে। একে অপরের সাথে কুশল বিনিময় করছেন তারা। এছাড়া পছন্দের প্রার্থীদের ভোট দিচ্ছে ভোটাররা।

বিএফইউজের নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, এ বছর সভাপতি পদে তিনজন ও মহাসচিব পদে তিনজন ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএফইউজের তিনবারের নির্বাচিত মহাসচিব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আব্দুল জলিল ভূঁইয়া, ডিইউজের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আবু জাফর সূর্য ও বিএফইউজের সাবেক মহাসচিব ওমর ফারুক। আর মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, বিএফইউজের কোষাধ্যক্ষ, নাগরিক টিভির হেড অব নিউজ দীপ আজাদ ও দৈনিক কালের কণ্ঠের জ্যেষ্ঠ প্রতিবেদক লায়েকুজ্জামান। এছাড়া কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ এ তিন পদ ছাড়াও এবারের নির্বাচনে ঢাকা থেকে সহ-সভাপতি পদে পাঁচজন, যুগ্ম-মহাসচিব পদে চারজন, দপ্তর সম্পাদক পদে ছয়জন ও নির্বাহী পরিষদ সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও বাকি নয়টি ইউনিট থেকে সহ-সভাপতি, যুগ্ম মহাসচিব, নির্বাহী সদস্য পদে নির্বাচনে লড়ছেন প্রার্থীরা। এরমধ্যে কিছু পদে কয়েকজনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

শীর্ষ তিন পদে নয়জনসহ ঢাকায় মোট ৪৪ জন প্রার্থী ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ঢাকার বাহিরে নয়টি ইউনিয়নে বিভিন্ন পদে ৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান।

স/আ