বিএনপি নেতাদের আয়নায় নিজেদের চেহারা দেখা উচিত : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারকে ফ্যাসিবাদী বলার আগে বিএনপি নেতাদের আয়নায় নিজেদের চেহারা দেখা উচিত। তাহলে দেখতে পাবেন নিজেরাই ফ্যাসিবাদের উত্তরাধিকার বহন করছেন এবং তাদের মাঝে বিরাজ করছে ফ্যাসিবাদী মানসিকতা।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে ওবায়দুল কাদের তার বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

সরকার ব্যর্থতা আড়াল করতে দমন-পীড়ন চালাচ্ছে, বিএনপি নেতাদের এমন বক্তব্যের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার দমন-পীড়নে বিশ্বাসী নয়, গঠনমূলক সমালোচনাকে সরকার সব সময় স্বাগত জানায়। বিএনপি এমন রাজনৈতিক দল, যারা গত ১৩ বছরে সরকারের একটি সফলতাও দেখতে পায়নি, শুধু দেখেছে কথিত ব্যর্থতা।

তিনি বলেন, পদ্মা সেতু, মেট্রো রেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেল, বিআরটি, সারা দেশে ২২টি ফ্লাইওভার, ২০টির মতো আন্ডারপাসসহ একাধিক উন্নয়নমূলক কাজ তাদের চোখে পড়ে না। এসব উন্নয়ন দেখে আসলে বিএনপির গাত্রদাহ হয়। আজকে শতভাগ বিদ্যুৎ সারা দেশে পৌঁছেছে, এটাও বিএনপির বিদ্বেষের কারণ। ২২২৭ ডলার মাথাপিছু আয়, এই অগ্রগতি বিএনপির সহ্য হয় না।

ওবায়দুল কাদের বলেন, সরকারের বিরুদ্ধে বিষোদ্গার করে বিএনপি নেতারা মনের শান্তি ও স্বস্তি খোঁজেন। তারা নিজেদের ব্যর্থতা চিহ্নিত করার কোনো উদ্যোগ বা প্রয়াস চালান না। কর্মী-সমর্থকদের ধাঁধার মধ্যে রেখে নিজেদের ব্যর্থতা আড়াল করতে চায় বিএনপি। অথচ সার্বক্ষণিক সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে। তারা বলে, তাদের কথা বলার সুযোগ নাকি কমে আসছে- উল্লেখ করেন তিনি।

 

সূত্রঃ কালের কণ্ঠ