‘বিএনপি চাল-ডাল নিয়ে ঢাকায় অবস্থান করবে, বিষয়টি দেখব’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘একটি দল ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে। আওয়ামী লীগ ষড়যন্ত্র করে কখনো ক্ষমতায় আসেনি। জনগণের ভোট নিয়ে ক্ষমতায় এসেছে। জনগণ যদি আবারও ভোট দেয় তাহলে ক্ষমতায় আসবে।

বিএনপি ১০ ডিসেম্বর সরকার পতনের আন্দোলনের যে ঘোষণা দিয়েছে তা সফল হবে না। ওই দিন ঢাকা শহরকে সচল রাখতে পুলিশ কমিশনার সব ব্যবস্থা নেবেন। আমরা শুনছি বিএনপি সমাবেশে চাল-ডাল নিয়ে অবস্থান করবে। চাল-ডাল নিয়ে ঢাকায় কেন অবস্থান নিচ্ছে সেদিকে আমরা নজর রাখছি। ’

 

আজ শনিবার বিকেলে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি ঢাকায় সমাবেশ করবে বলে পুলিশ কমিশনারের নিকট সংসদ ভবনের সামনে ও সোহরাওয়ার্দী উদ্যান বরাদ্দ চায়। সংসদ ভবন এলাকা যৌক্তিকভাবে বরাদ্দ দেওয়া সম্ভব নয়। সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন বরাদ্দ করে। বিভিন্ন সামাজিক জমায়েত, ওয়াজ মাহফিল ও মুক্তিযোদ্ধার সমাবেশও সেখানে হয়। বিএনপিকেও সেখানে জমায়েত করার সুযোগ দিতে ছাত্রলীগের সম্মেলন দুই দিন আগানো হয়। কিন্তু বিএনপি বলছে তারা পল্টন এলাকায় তাদের পার্টি অফিসের সামনেই সমাবেশ করবে। লাখ লাখ লোকের সমাবেশ করে সরকার পতনের আন্দোলনের ডাক দেবে। ১০ ডিসেম্বরের এই কর্মসূচিতে কোনোভাবে ঢাকাকে অচল করতে দেওয়া হবে না। ঢাকার আইন-শৃঙ্খলা রক্ষা এবং যান চলাচল স্বাভাবিক রাখার জন্য যা যা করণীয় পুলিশ কমিশনার তা-ই করবেন।

বিশ্বকাপ ফুটবলে উন্মাদনা এবং তিনি কোন দলের সমর্থক জানতে চাইলে বলেন, বিশ্বকাপ জমজমাটভাবেই হচ্ছে। কোনো দলের প্রতি তার সমর্থন নেই। তিনি বাংলাদেশ কবে বিশ্বকাপে সুযোগ পাবে সেই অপেক্ষায় আছেন বলে জানান।

পরে তিনি থানা ভবন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন। পুলিশ সুপার এস এম মুরাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, সিলেটের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী ও শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল।

হবিগঞ্জ গণপূর্ত বিভাগ আট কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে এক একর ৫৭ শতাংশ ভূমিতে চারতলা বিশিষ্ট এই ভবন নির্মাণের কাজ বাস্তবায়ন করেছে। মন্ত্রী ভবনের উদ্বোধনী ফলক উন্মোচন করেন এবং নবনির্মিত ভবন পরিদর্শন করেন। ছয় তলা ফাউন্ডেশনের এই ভবনে মুক্তিযোদ্ধা কর্নার, প্রবাসী হেল্পডেস্ক, নারীদের জন্য আলাদা ডেস্কসহ বিভিন্ন সুযোগ সুবিধা বিদ্যামান রয়েছে। মন্ত্রী নতুন থানা ভবন কমপ্লেক্সে একটি আমগাছের চারা রোপণ করেন।