বিএনপি এখন জামায়াতের ঘাড়ে চড়ে বেড়াচ্ছেন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


বাঘা (রাজশাহী) প্রতিনিধি:

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, বিএনপি এখন জামায়াতের ঘাড়ে চড়ে বেড়াচ্ছেন। মিথ্যা দিয়ে রাজনীতি করা যায় না। সেটা বেশিদিন টিকিয়ে রাখা যায় না। বিএনপি অনেক দিন পর জনসভা করার অনুমতি পেয়ে কয়েকটি বিভাগীয় সমাবেশ মিলে যে, পরিমান লোক দেখিয়েছে, আওয়ামী লীগ যশোরে একটি সমাবেশ করে তার তিনগুন বেশি লোক দেখিয়েছে।

২৯ ডিসেম্বর রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থীদের তালিকা প্রণয়নে শুক্রবার (২৫ নভেম্বর) এক বর্ধিত সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ২০০৮ সালে নৌকা প্রতীকে সর্বোচ্চ ভোট দিয়ে আমাকে বিজয়ী করেছিলেন। তার পর থেকে নির্বাচিত হয়ে দেশের ও জনকল্যাণে কাজ করছি। এ সময় দলীয় নেতাদেরও মূল্যায়ন কম করিনি। পৌর নির্বাচনেও নৌকা প্রতীকের প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান।

দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করে আওয়ামী লীগের সকল কর্মসূচি বাস্তবায়ন করতে হবে। সকলকে দলীয় শৃঙ্খলা মেনে চলতে হবে।

বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকারের সভাপতিত্ব পৌর আওয়ামী লীগের আয়োজনে শুক্রবার বিকাল ৪টায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির আড়ানী চকসিংগা গ্রামের নিজ বাড়ির আঙ্গিনায় এই বর্ধিত সভা অনুষ্টিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সভাপতি, রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সঞ্চালনায় সভায় মেয়র পদে ৫ জন দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন। এরমধ্যে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আমানুল হাসান দুদু, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাছ আলী, বাঘা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুন হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান ফাতেমা মাসুদ লতা।
এদিকে আক্কাছ আলীর অনুপস্থিতিতে তার পক্ষে নাম প্রস্তাব করেন বাঘা পৌরসভার ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা। অন্য ৪ জন সরাসরি নিজের নাম উপস্থাপনা করেন।
তবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন্দ্রে প্রেরিত তালিকায় আক্কাছ আলীর না রাখার প্রস্তাব করেন বর্ধিত সভার বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম দুলাল ও সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান।

উল্লেখ্য, আগামী ২৯ ডিসেম্বর ভোট গ্রহণ হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১ ডিসেম্বর, যাচাই-বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর।

স/আর