বিএনপির আন্দোলনের নেতা নেই, নির্বাচনের নেতাও নেই: ওবায়দুল কাদের

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনবিচ্ছিন্ন দল বিএনপি নাকি আন্দোলনের রূপরেখা তৈরি করবে। কিন্তু তাদের আন্দোলনের নেতা কে?

বুধবার ঢাকা জেলার ধামরাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

ওবায়দুল কাদের বলেন, যে দলের নেতা নেই, সেই দলের আন্দোলন কি লন্ডন থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যামে পদ্মা-মেঘনায় কোন ঢেউ তুলবে! বিএনপি’র আন্দোলনের নেতা নেই, নির্বাচনের নেতাও নেই। তাদের আন্দোলন শুধু গাছে কাঠাল, গোঁফে তেল মাখার সামিল।

তিনি বলেন, ‘বিএনপি নাকি জাতীয় সরকার গঠন করবে! কিন্তু ওই সরকারের নেতা কে হবেন তা কেউ কি জানেন?  মির্জা ফখরুল বড় বড় কথা বলেন। যার ঢাল নেই তলোয়ার নেই সে আবার নিধিরাম সরদার।’

মন্ত্রী বলেন, বিএনপি শেখ হাসিনা সরকারের জনপ্রিয়তাকে ভয় পায়। তাই তারা বিভিন্নভাবে যড়যন্ত্র করে দেশের উন্নয়নকে বাধাঁগ্রস্ত করতে চায়। তারা আবারও আন্দোলনের নামে আগুন সন্ত্রাস করে জনগণের ক্ষতি করতে চায়।

তিনি বলেন, বিএনপি যদি আঘাত করে, আমরা ঘরে বসে থাকবো না। জনগণকে সঙ্গে নিয়ে জবাব দেব। আওয়ামী-লীগ কখনো কাউকে আক্রমণ করে না; যতক্ষণ না আক্রান্ত হয়। আওয়ামী-লীগ  রাজপথে সংগ্রাম করা দল। যতই দুঃসময় আসুক আওয়ামী লীগ রাজপথে থাকবে।

ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমরা আমাদের নিজেদের টাকায় পদ্মা সেতু বানিয়ে বিশ্বেকে তাক লাগিয়ে দিয়েছি। আমরা আর তলবিহিন ঝুড়ি নই। বিশ্ব দরবারে আমরা মাথা উঁচু করে দাঁড়িয়েছি। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য ও সাহসী নেতৃত্বের কারণে।’

ধামরাই উপজেলা আওয়ামী-লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেকের সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী-লীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষি মন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, শিক্ষামন্ত্রী ডা. দিপুমনি, আওয়ামী-লীগের সাংগঠনিক সম্পাদক মো. মির্জা আজম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাক শামসুন্নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মাহাবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্মেলন উদ্ধোধন করেন ঢাকা জেলা আওয়ামী-লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনে সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ বেনজির আহমদ।

 

সূত্রঃ যুগান্তর