বাল্যবিয়ে প্রতিরোধ ও শিশু নির্যাতন প্রতিরোধে এসিডি’র মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক:

পরিবার থেকেই বাল্যবিয়ে প্রতিরোধ ও শিশুর প্রতি নির্যাতন প্রতিরোধে এসিডি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র আয়োজনে সাগরপাড়াস্থ এসিডি’র প্রধান কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়।

 

বিভিন্ন শিশু সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মনিটরিং অফিসার তারেক সরকার, সমাজকর্মী জাহিদ খান, ফারজানা জাহান, জুলেখা খাতুন, ইমরান খান,  হাফেজ কাফেলা, হাফিজুর রহমান, কাজী এম এ হাকিম, কাজী মাহবুবুর রহমান, আবুল বারকাত, সাংবাদিক  মোস্তাফিজুর রহমান প্রমূখ।

 

মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন এসিডি’র প্রজেক্ট কো-অর্ডিনেটর  রায়হানুল ইমলাম।

 

মতবিনিময় সভায় বক্তারা বাল্যবিয়ে প্রতিরোধ ও শিশু সুরক্ষায় তাদের নিজ নিজ কার্যক্রম উপস্থাপন করেন। শিশু সুরক্ষায় নিজেদের করনীয় দিকসমূহ তুলে ধরেন। বর্তমান প্রেক্ষাপটে শিশুর প্রতি সহিংসতার বিষয়টি সভায় গুরুত্ব সহকারে উপস্থাপন করা হয়। পাশাপাশি স্ব স্ব জায়গা থেকে বাল্যবিয়ে প্রতিরোধের বিষয়টিও আলোচনায় স্থান পায়। এছাড়াও উঠান বৈঠক, তথ্যচিত্র প্রদর্শন ইত্যাদির মাধ্যমে বাল্যবিয়ে প্রতিরোধ ও শিশু সুরক্ষায় সাধারন জনগনকে সম্পৃক্ত করা সম্ভব বলেও বক্তারা মনে করেন।  প্রত্যেকে নিজেদের জায়গা থেকে বাল্যবিয়ে প্রতিরোধ ও শিশু সুরক্ষায় ভূমিকা রাখবেন বলেও প্রত্যয় ব্যক্ত করেন বক্ত্যারা।

স/অ