বালুবোঝাই ট্রাকে কৌশলে হেরোইন-ফেনসিডিল পাচার, আটক ৩


নিজস্ব প্রতিবেদক:

বালুবোঝাই ট্রাকে কৌশলে ১ কেজি ২৬০ গ্রাম হেরোইন ও ৪০০ বোতল ফেনসিডিল পাচারের সময় তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-০৫)। গত সোমবার (৮ আগস্ট) দিবাগত রাতে নাটোরের লালপুর থানাধীন গোপালপুর এলাকায় অভিযান এসব মাদক উদ্ধার করাসহ মাদক ব্যবসার জড়িতদের আটক করা হয়।

আটককৃত তিন মাদক ব্যবসায়ী হলেন- নারায়ণগঞ্জের আড়াইহাজার থানাধীন পাঁচরুখি এলাকার মৃত ইদ্রিস ফকিরের ছেলে জয়নাল হোসেন (৪২), ছাদত আলীর ছেলে শরীফ মিয়া (৩৩) ও রূপগঞ্জ থানাধীন মাঠখোলা এলাকার মৃত আব্দুস সালাম মোল্লার ছেলে নাজির হোসেন (২৭)। আটক জয়নাল ট্রাকের মালিক ও শরীফ এবং নাজির ওই ট্রাকের চালক ও হেলপার।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার মঙ্গলবার দুপুরে জানান, সোমবার দিবাগত রাতে নাটোরের গোপালপুরের রেলক্রসিং এলাকায় র‌্যাবের একটি দল টহল দিচ্ছিলো। এ সময় হলুদ রঙের একটি ডাম্প ট্রাককে র‌্যাব সদস্যরা থামতে সংকেত দেন। এ সময় ট্রাকে থাকা তিনজন র‌্যাব সদস্যদের দেখে পালানোর চেষ্টা করলে তাদের আটক করা হয়। পরে ট্রাকে তল্লাশি করে মাদকদ্রব্যগুলো জব্দ করা হয়। ট্রাকের বালুর মধ্যে কৌশলে ১২টি প্যাকেটের মধ্যে এক কেজি ২৬০ গ্রাম হেরোইন ও ৪০০ বোতল ফেনসিডিল লুকানো ছিল।

তিনি আরও বলেন, ‘জিজ্ঞাসাবাদে আটক তিনজন জানিয়েছেন, তারা সংঘবদ্ধ মাদক পাচারচক্রের সঙ্গে জড়িত। বালুর ট্রাকের মধ্যে করে তারা রাজশাহী, নাটোরসহ সীমান্ত এলাকা থেকে মাদক নিয়ে এসে ঢাকায় পৌঁছে দিতেন। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

এএইচ/এস