বাবার কাছ থেকে টাকা আদায়ে নিজেকে অপহরণের নাটক স্কুলছাত্রের, অতঃপর..!

নাটক-সিনেমায় এরকম ঘটনা প্রায়ই দেখা যায় যে, বাবার থেকে টাকা নিতে ছেলেমেয়েরা অপহরণের নাটক সাজায়। এবার এমন কাণ্ড ঘটিয়েছেন ফেনীর সোনাগাজী পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের মহিউদ্দিন সেলিমের পুত্র স্কুলছাত্র রিদোয়ান আহমেদ (১৫)। পিতার কাছ থেকে ৩০ হাজার টাকা আদায়ের জন্য নিজেই নিখোঁজ হয়ে অপহরণের নাটক সাজিয়েছেন বলে জানা গেছে।

প্রযুক্তির ব্যবহার করে সোনাগাজী মডেল থানা পুলিশ রিদোয়ানকে বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশন এলাকা থেকে উদ্ধার করে। পুলিশের জিজ্ঞাসাবাদে এ অপহরণ নাটকের বিষয়টি সে স্বীকারোক্তি দিয়েছে।

পরিবার ও পুলিশ সূত্র জানিয়েছেন, গত ২৯ আগস্ট শনিবার বিকেলে পৌরসভার চরচান্দিয়া এলাকার বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় রিদোয়ান আহমেদ। নিখোঁজের পর গত ৫ সেপ্টেম্বর তার বাবা মহিউদ্দিন সেলিম সোনাগাজী মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। পরদিন অজ্ঞাত নম্বর থেকে মুঠোফোনে রিদোয়ানের বাবার কাছে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। তিনি বিষয়টি তাৎক্ষণিক পুলিশকে অবগত করে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জিজ্ঞাসাবাদে রিদোয়ান আহমেদ জানায় সে নিজেই বিভিন্ন লোকের মাধ্যমে তার বাবার থেকে টাকা আদায় করার জন্য অপহরণ হয়েছে বলে পরিবারের লোকজনের কাছে ফোন দেয়।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন