বাবর আজম-শুভমান গিল-ইমরুল কায়েস

সিল্কসিটি নিউজ ডেস্ক:

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ভারতীয় তরুণ তারকা ওপেনার শুভমান গিল। তিন ম্যাচে এক ডাবল আর এক সেঞ্চুরিতে ৩৬০ রান করেন শুভমান গিল। এই রান করার পথে বাংলাদেশ দলে ‘সাবেক’ হয়ে যাওয়া তারকা ওপেনার ইমরুল কায়েসকে ছাড়িয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের রেকর্ডে ভাগ বসান গিল।

২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩৬০ রান করেছিলেন পাকিস্তানের তারকা ব্যাটসম্যান বাবর আজম। সেই সিরিজে তিনি সব ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন। তিন ম্যাচ সিরিজের রেকর্ড রান করার তালিকায় দ্বিতীয় পজিশনে আছেন বাংলাদেশের ইমরুল কায়েস। ২০১৮ সালে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে দুই সেঞ্চুরিতে ৩৪৯ রান করেছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় হায়দরাবাদে শুভমান গিল সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরির করেন। সেই ম্যাচে ১৪৯ বলে ১৯টি চার আর ৯টি ছক্কার সাহায্যে গিল খেলেন ২০৮ রানের বিধ্বংসী ইনিংস।

রায়পুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দলকে জয় উপহার দিয়ে ৬ চারে ৪০ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন গিল। মঙ্গলবার ইনডোরের হলকার স্টেডিয়ামে সিরিজের শেষ ওয়ানডেতে ৭৮ বলে ১৩টি চার আর ৫টি ছক্কার সাহায্যে শুভমান খেলেন ১১২ রানের ইনিংস। ওয়ানডে ক্রিকেটে এটা তার চতুর্থ সেঞ্চুরি।

তিন ম্যাচে ২০৮, ৪০* ও ১১২ রানের ইনিংস খেলার মধ্য দিয়ে সিরিজে সর্বোচ্চ ৩৬০ রান করেন ভারতীয় এই তারকা ওপেনার। এই রান করার মধ্য দিয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের রেকর্ডে ভাগ বসান গিল।

সূত্র: যুগান্তর