বুধবার , ২ অক্টোবর ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাবরকে ধুয়ে দিলেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার

Paris
অক্টোবর ২, ২০২৪ ৭:৫১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সাদা বলের অধিনায়কত্ব থেকে পদত্যাগে দেরি করার জন্য বাবর আজমের খোলাখুলি সমালোচনা করলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার সিকান্দার বখত। তার মতে, বাবরের উচিত ছিল (২০২৪) টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই পদত্যাগ করা।

সেই সঙ্গে সাবেক এই ক্রিকেটার অভিযোগ করে বলেন, বাবর বেশ একগুঁয়ে ছিলেন এবং নিজেকে ‘রাজা’ মনে করতেন। অথচ তার নেতৃত্বেই পাকিস্তান বিশ্বকাপে হতাশাজনক পারফর্ম করেছে।

সম্প্রতি একটি সংবাদ চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে সিকান্দার বখত বলেন, ‘তিন মাস পর পদত্যাগ করার থেকে, আমার মনে হয়, বিশ্বকাপ শেষ হওয়ার পরপরই সেটা করা উচিত ছিল। আমাদের বিশ্বকাপ শেষ হয়েছে ১৬ জুন। আমরা পরবর্তী রাউন্ডে পৌঁছাতে পারিনি। তার উচিত ছিল তখনই পদত্যাগ করা। পুরো জাতি তখন বলছিল যে, তাকে পদত্যাগ করা উচিত। কিন্তু সে একগুঁয়ে ছিল’।

৬৭ বছর বয়সি বখত বাবরের অধিনায়কত্ব শৈলীর প্রতিও তীব্র বিদ্রূপ করেছেন। কটাক্ষ করে বলেছেন, ‘সে নিজেকে অপরাজেয় ভাবতো। যদিও তার পারফরম্যান্স ভালো ছিল না এবং দলেরও পারফরম্যান্স ভালো ছিল না। যাই হোক, তাকে বলা হয়েছিল পদত্যাগ করতে’।

এ সময় তিনি এক বিস্ফোরক মন্তব্য করে বলেন, ‘আমাদের দলের ভেতরে অধিনায়কত্বের তিনটি গ্রুপ রয়েছে— যারা কিনা প্রত্যেকেই অধিনায়ক হতে চায়। আর তারা হলো- বাবর, রিজওয়ান এবং শাহীনের মতো খেলোয়াড়’।

আর এ নিয়ে দলের মধ্যে নেতৃত্বের জন্য অভ্যন্তরীণ দ্বন্দ্ব ছিল বলেও মন্তব্য করেন জাতীয় দলের হয়ে ২৬ টেস্ট ও ২৭টি ওয়ানডে খেলা সাবেক এই ফাস্ট বোলার।

সিকান্দার বখত বলেন, ‘আমাদের দলের ভেতরে তিনটি গ্রুপ আছে। একজন হলো বাবর, আরেকজন রিজওয়ান, যিনি অধিনায়ক হতে চান। শাহীনেরও আবার অধিনায়ক হওয়ার ইচ্ছা আছে। এছাড়া শান মাসুদও আছেন, যিনি পাঁচ-ছয়টি ম্যাচ হেরেছেন’।

এদিকে বাবর আজমের পদত্যাগের পর উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ওয়ানডে অধিনায়কত্বের জন্য মূল প্রার্থী হিসেবে উঠে এসেছেন। অন্যদিকে টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে মোহাম্মদ হারিসকে বিবেচনা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সাদা বলের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করলেও বাবর আজম পাকিস্তানের টেস্ট দলের গুরুত্বপূর্ণ অংশ হয়েই থাকবেন। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজে বাবরকে নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে, যা ৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে।

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তান টেস্ট সিরিজের দল:

শান মাসুদ (অধিনায়ক), সউদ শাকিল (সহ-অধিনায়ক), বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আমির জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, মির হামজা, মোহাম্মদ হুরাইরা, নাসিম শাহ, নোমান আলি, সাইম আইয়ুব, সালমান আলি আগা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাহীন শাহ আফ্রিদি, জাহিদ মেহমুদ।

পাকিস্তান ও ইংল্যান্ড টেস্ট সিরিজের সময়সূচি:

৭-১১ অক্টোবর  প্রথম টেস্ট, মুলতান

১৫-১৯ অক্টোবর  দ্বিতীয় টেস্ট, মুলতান

২৪-২৮ অক্টোবর  তৃতীয় টেস্ট, রাওয়ালপিন্ডি

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা