সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাবরকে দল থেকে বাদ দেওয়ায় প্রতিবাদ করে বিপাকে ফখর জামান

Paris
অক্টোবর ২১, ২০২৪ ৯:০১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বাবর আজম।

পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান একের পর এক রেকর্ড গড়ে নিজ দেশের কিংবদন্তিদের পাশাপাশি বিশ্বের অনেক তারকাকেও ছাড়িয়ে যান।

কিন্তু সাম্প্রতিক সময়ে অফ ফর্মের কারণে দল থেকেই বাদ দেওয়া হয় বাবর আজমকে। যে কারণে চলতি মাসে ইংল্যান্ডের বিপক্ষে মুলতান টেস্টে ডাগআউট বসিয়ে রাখা হয় পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের এই অধিনায়ককে।

মানুষের জীবনে উত্থান-পতন থাকবে এটাই স্বাভাবিক। খেলোয়াড়দের জীবনও তাই। দীর্ঘদিন দলের হয়ে সার্ভিস দিয়ে যাওয়ার পরও বাজে সময়ে বাবরের পাশে দাঁড়ায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাবর আজমের মতো একজন বিশ্বেসেরা তারকাকে দল থেকেই বাদ দেওয়া হয়; যা মেনে নিতে পারেননি জাতীয় দলে তার সতীর্থ ফখর জামান। তাই তিনি সোশ্যাল মিডিয়ায় নিজের মতো করেই প্রতিবাদ জানান।

ইংল্যান্ডের বিপক্ষে মুলতান টেস্টে বাবর আজমের বাদ পড়া নিয়ে প্রতিবাদ জানাতে গিয়ে বিপাকে পড়েছেন পাকিস্তানের এই সময়ের তারকা ওপেনার ফখর জামান। যে কারণে তাকে পিসিবি শোকজ করে। এক সপ্তাহ না যেতেই সেই শোকজের জবাব দিয়েছেন ফখর জামান।

ফখর জামান গত রাতে নোটিশের জবাব দেওয়ার পর বাবরের পক্ষ নিয়ে বলেছেন, ‘বাবর আজম বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। আমি তাই বাধ্য হয়ে মতামত জানিয়েছি। আমার মতে কঠিন সময়ে বাবর আজমের আরও সুযোগ পাওয়া উচিত। পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড় সে। পিসিবি আমাদের প্রতিষ্ঠান। আমরা এটাকে সম্মান করি।’

ইংল্যান্ডের বিপক্ষে মুলতান টেস্টে বাবর আজমকে বাদ দেওয়ার পর ফখর জামান টুইটারে লেখেন- ‘বাবরের বাদ পড়ার প্রস্তাব শুনে উদ্বিগ্ন। ২০২০ থেকে ২০২৩ পর্যন্ত বিরাট কোহলির খারাপ সময় লেগেও ভারত তাকে বেঞ্চে বসায়নি। তখন তার তিন সংস্করণে রান করেছেন গড়ে ১৯.৩৩, ২৮.২১ ও ২৬.৫০। আর আমরা আমাদের সেরা ব্যাটারকে সাইডলাইনে বসানোর বিবেচনা করছি, যে কিনা পাকিস্তানের ইতিহাসের সেরা ব্যাটারদের একজন। এটা দলের মধ্যে নেতিবাচক বার্তা ছড়ায়।’

৪ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) শুরু হচ্ছে অস্ট্রেলিয়া-পাকিস্তান তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সেই সিরিজে ফখর জামানকে ছাড়াই দল ঘোষণা করতে পারে পিসিবি। এমনটি জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান।

পার্থে ১০ নভেম্বর হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান তৃতীয় ওয়ানডে। ব্রিসবেনে ১৪ নভেম্বর শুরু হবে দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিডনি ও হোবার্টে ১৬ ও ১৮ নভেম্বর হবে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা