সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাড়িতে ড্রোন হামলা, মুখ খুললেন নেতানিয়াহুর স্ত্রী

Paris
অক্টোবর ২১, ২০২৪ ৯:০১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইসরাইলের রাজধানী তেলআবিবের কাছে অবস্থিত দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনে সম্প্রতি ড্রোন হামলা চালায় হিজবুল্লাহ। এ ঘটনার প্রথমবারের মতো মুখ খুললেন তার স্ত্রী সারা নেতানিয়াহু।

তিনি ইসরাইলি জনগণকে তাদের সমর্থন জারি রাখার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, এটি শুধু তাদের দুজন নয়; বরং সমস্ত ইসরাইলির ওপর হামলা।

সোমবার নিজের প্রতিক্রিয়ায় সারাহ নেতানিয়াহু বলেন, ‘ইসরাইলের প্রধানমন্ত্রী ও আমাকে হত্যার যে চেষ্টা করা হয়েছে, তা শুধু আমাদের দুজনের ওপর হামলা নয়, এটা আমাদের সবার ওপর হামলা। এটা ইসরাইলের নাগরিকদের ওপর হামলা, আমাদের মূল্যবোধের ওপর হামলা’।

এর আগে, শনিবার তেলআবিবের কাছে সিজারিয়া এলাকায় নেতানিয়াহুর বাসভবনে আঘাত হানে লেবানন থেকে উড়ে আসা হিজবুল্লাহর একটি ড্রোন। সেই সময় নেতানিয়াহু ও তার স্ত্রী সারা বাড়িতে ছিলেন না। ওই ঘটনায় কোনো হতাহতের ঘটনাও ঘটেনি বলে জানায় ইসরাইলি সামরিক বাহিনী।

গত বছরের ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজায় নির্বিচারে বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরাইল। তখন থেকে লেবাননের হিজবুল্লাহ ও ইসরাইলের মধ্যেও পালটাপালটি হামলা চলছে। তবে গত মাস থেকে লেবাননে হামলা জোরদার করেছে ইসরাইল। গাজার পাশাপাশি সেখানেও স্থল হামলা চালাচ্ছে তারা।

এদিন ইসরাইলি সেনাদের প্রশংসা করে সারা নেতানিয়াহু বলেন, ‘আমাদের সেনাসদস্যরা দেশের জন্য যে অতুলনীয় নিষ্ঠা ও সাহসের সঙ্গে অবিরাম লড়ে যাচ্ছেন, আমরা মন থেকেই তাদের পাশে রয়েছি।’

এর আগে হিজবুল্লাহর ওই ড্রোন হামলার পর নেতানিয়াহু দাবি করেন, তাকে ও তার স্ত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছে।

সেই সঙ্গে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘ইরান সমর্থিত গোষ্ঠীগুলো, যারা আজ আমাকে ও আমার স্ত্রীকে হত্যার চেষ্টা করেছে, তারা একটা বড় ভুল করল। আমরা অবশ্যই এর প্রতিশোধ নেব। হত্যার চেষ্টাকারীদের চড়া মূল্য দিতে হবে’।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক