বাটলারকে ছাড়িয়ে শীর্ষে বাবর আজম

সিল্কসিটিনিউজ ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে ফর্মের তুঙ্গে রয়েছেন বাবর আজম। পাকিস্তানের এই অধিনায়ক বিশ্বকাপের সপ্তম আসরের শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাচ্ছেন।

নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে স্নায়ুচাপের ম্যাচেও অনবদ্য ব্যাটিং করেন বাবর আজম। ১৫২ রানের টার্গেট তাড়া করতে নেমে মোহাম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে অনবদ্য জুটি গড়ে দলকে ১০ উইকেটের বিশাল জয় উপহার দেন বাবর আজম।

সেই ম্যাচে ভারতের বিপক্ষে ৫২ বলে ৬টি চার ও দুই ছক্কায় ৬৮ রান করেন বাবর। নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ রান করে ফেরেন পাকিস্তানের এই অধিনায়ক।

এরপর আফগানিস্তানের বিপক্ষে ৪৭ বলে চারটি বাউন্ডারির সাহায্যে দলীয় সর্বোচ্চ ৫১ রান করেন বাবর আজম। সেই ম্যাচে পাকিস্তান জিতে যায় ৫ উইকেটে।

নিজেদের চতুর্থ ম্যাচে নামিবিয়ার বিপক্ষে মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ওপেনিং জুটিতে ১১৩ রানের পার্টনারশিপ গড়েন বাবর আজম। ৪৯ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে ৭০ রান করেন বাবর আজম।

রোববার স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের গ্রুপপর্বের শেষ ম্যাচেও অনবদ্য ব্যাটিং করেন বাবর। এদিন ৪৭ বল খেলে ৫টি চার ও তিনটি ছক্কায় বাবর খেলেন ৬৬ রানের ঝকঝকে ইনিংস।

বিশ্বকাপের চলতি সপ্তম আসরে পাঁচ ম্যাচে অংশ নিয়ে ৪টি ফিফটির সাহায্যে সর্বোচ্চ ২৬৪ রান করেন বাবর আজম।

বাবরের সমান পাঁচ ম্যাচ খেলে এক সেঞ্চুরি আর এক ফিফটিতে ২৪০ রান করে দ্বিতীয় পজিশনে আছেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জস বাটলার।

২৩১ ও ২২১ রান করে তৃতীয় ও চতুর্থ পজিশনে আছেন শ্রীলংকার তারকা ব্যাটসমান চারিথ আসালঙ্কা ও পাথুম নিশাঙ্কা। বিশ্বকাপে সবচেয়ে বেশি রান সংগ্রহে পঞ্চম পজিশনে আছেন পাকিস্তানের আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান। তিনি পাঁচ ম্যাচে ২ ফিফটিতে ২১৪ রান করেছেন।