সংসদ সচিবালয় কমিশনের বৈঠক আজ

বাজেটসহ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রস্তাব অনুমোদন হতে পারে

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে আজ বুধবার সকাল ১১টায় সংসদ সচিবালয় কমিশনের ৩৩তম বৈঠক বসবে। জাতীয় সংসদ ভবনের কেবিনেট কক্ষের বৈঠকে জাতীয় সংসদের জন্য আগামী অর্থবছরের বাজেট অনুমোদন, কর্মকর্তা-কর্মচারী পদোন্নতিসহ কয়েকটি গুরুত্বপূর্ণ ইস্যুতে সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র মতে, সার্বভৌম প্রতিষ্ঠান জাতীয় সংসদে সংশ্লিষ্ট ব্যক্তিদের বেতন-ভাতাসহ আনুষঙ্গিক ব্যয় নির্বাহের জন্য সংসদ সচিবালয় কমিশন বৈঠকে বাজেট বরাদ্দ অনুমোদন দেওয়া হয়। পরে তা অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়।

এ ছাড়া কমিশন বৈঠকে সংসদ সচিবালয়ের নতুন পদ সৃষ্টি, প্রকল্প প্রণয়নসহ বিভিন্ন নীতিনির্ধারণী সিদ্ধান্ত নেওয়া হয়। এই কমিশনের চেয়ারম্যান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আইনমন্ত্রী আনিসুল হক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। সাধারণত বছরে একবার (বাজেট অধিবেশনের আগে) এই কমিশনের বৈঠক অনুষ্ঠিত হয়।

সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানান, এবারের বৈঠকে ‘জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী (আচরণ) বিধিমালা’ ও ‘জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা’ সংশোধনীর বিষয়ে সিদ্ধান্ত হবে। এ ছাড়া সংসদ সচিবালয়সহ সংসদ ভবন এলাকার নিরাপত্তার বিষয়টি বিশেষ গুরুত্ব পেতে পারে।

 

সুত্রঃ কালের কণ্ঠ