মঙ্গলবার , ২৭ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় শেখ হাসিনা ও শাহরিয়ারসহ দুই মামলায় আসামি ১৬৫ জন

Paris
আগস্ট ২৭, ২০২৪ ১১:৪২ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘা থানায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ দুই মামলায় ১৬৫ জনের নাম উল্লেখ করে  মামলা করা হয়েছে। এ মামলায় আরও ১৮০ জনকে অজ্ঞাতসহ ৩৪৫ জন আসামী করা হয় । সোমবার (২৬ আগষ্ঠ) রাতে জেলা ছাত্রদলের আহবায়ক বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়ের বামনডাঙ্গগা গ্রামের মাহাবুব আলমের ছেলে সালাউদ্দিন আহম্মেদ শামীম সরকার এবং ছাত্রদল কর্মী ও পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর গ্রামের আশরাফ মুল্লিকের ছেলে জাহিদ হাসান পৃথকভাবে বাদি হয়ে এ মামলা দুটি দায়ের করেন।

জেলা ছাত্রদলের আহবায়ক সালাউদ্দিন আহম্মেদ শামীম সরকারের দায়ের করা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাবেক এমপি শাহরিয়ার আলমসহ ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-৩০ জনকে আসামী করা হয়।

মামলায় উল্লেখ করা হয়, ২০২৩ সালের ২১ মে দুপুরে বাঘা নতুন বাসস্ট্যান্ডে রাকিবের দোকান থেকে সালাউদ্দিন আহম্মেদ শামীম সরকারকে হত্যার উদ্দেশ্যে চোখ মুখ বেধে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুকুমে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সমর্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরা দেশিও অস্ত্র ঠেকিয়ে উঠে নিয়ে যায়। সেখান থেকে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে মারপিট করে। পরের দিন বৈদ্যুতিক সক দেওয়া হয় এবং পায়ে রিভালভার ঠেকিয়ে গুলি করে। এতে পায়ের তিনটি নখ উপড়ে দেওয়া হয়। এক সপ্তাহ যাবত নাটকীয় টর্চার শেষে ২৮ মে মামলা দিয়ে ঢাকা কোর্টে চালান দেওয়া হয়।

অপরদিকে ছাত্রদল কর্মী জাহিদ হাসানের পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর বাজারে মুদিখানার ব্যবসা প্রতিষ্ঠানে ২০২৩ সালের ২৫ আগষ্ট সকাল ১১টায় আওয়ামী লীগের নেতামর্কীরা হাসুয়া, লোহার রড়, চাইনিচ কুড়াল, হকিস্টিক, পিস্তল নিয়ে হামলা করে। পরে সেখানে কয়েকটি ককটেল বিস্ফোরন ঘটিয়ে ব্যবসায়ী প্রতিষ্ঠানে আগুন দিয়ে জালিয়ে দেয়া হয়। এই ঘটনায় জাহিদ হাসান বাদী হয়ে ১৪১ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞান ১০০-১৫০ জনকে আসামী করা হয়েছে।

এ বিষয়ে বাঘা থানার ওসি আবু বাক্কার সিদ্দিক বলেন, পৃথকভাবে দুটি অভিযোগ মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর