বাঘা পৌর নির্বাচন : মেয়র পদে জামায়াত নেতার মনোনয়ন জমা

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচনে মেয়র পদে পৌর জামায়াতের আমির ও মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যাপক সাইফুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার (৩০ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাচন অফিসে স্বতন্ত্র প্রার্থী হিসাবে তিনি এই মনোনয়নপত্র জমা দেন।

জানা গেছে, গত ২০১৭ সালের ২৮ ডিসেম্বর বাঘা পৌর নির্বাচনের পৌর জামায়াতের আমির অধ্যাপক সাইফুল ইসলাম মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মাইকিং-শোডাউনসহ ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে ছিলেন। পরে যাচাই বাছাইয়ে প্রার্থীতা বাতিল হয়ে যায়। তিনি এবারের নির্বাচনে আট-ঘাট বেঁধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পাড়া-মহল্লায় প্রচার প্রচারণা চালাচ্ছেন। বুধবার দুপুরে নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে উপজেলা নির্বাচন অফিসে মনোনয়ন পত্র জমা দেন। পরে সেখান থেকে শোডাউন করে বাঘা শাহী মসজিদ এলাকায় পথসভা করেন। পথসভায় বক্তব্য দেন বাঘা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমির মাওলানা জিন্নাত আলী।

এ বিষয়ে অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, বাঘা পৌরসভায় বিভিন্ন সময় আওয়ামী লীগ এবং বিএনপি থেকে মেয়র নির্বাচিত হয়েছে। তারা এলাকায় উন্নয়নের চেয়ে জনগণের মাথায় করের বোঝা বেশি চাপিয়েছেন। এতে সাধারণ মানুষ ক্ষুব্ধ। তাঁরা নতুন মুখ দেখতে চাই। আমি সেই লক্ষ্যে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ভোটে অংশ গ্রহণ করছি।

উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম জানান, আগামী ২৯ ডিসেম্বর ভোট গ্রহণ। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১ ডিসেম্বর, যাচাই-বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬৩৬। এরমধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮০০ ও নারী ভোটার ১৫ হাজার ৮৩৬।

জি/আর