বাঘা পৌরসভার ২৯ ডিসেম্বর ইভিএমে ভোট গ্রহণ

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘা পৌরসভার ২৯ ডিসেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইভিএম এর মাধ্যমে এই পৌরসভার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। সোমবার (৭ নভেম্বর) পরিচালক (জনসংযোগ) ও যুগ্ন সচিব এসএম সামসুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তফসিল ঘোষণা করেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হবে।

জানা যায়, বাঘা পৌরসভা নির্বাচন সর্বশেষ ২০১৭ সালের ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬৩৬। এরমধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮০০ ও নারী ভোটার ১৫ হাজার ৮৩৬। ভোট গ্রহণ ২৯ ডিসেম্বর, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১ ডিসেম্বর, যাচাই-বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর।

এই নির্বাচন উপলক্ষে সম্ভাব্য মেয়র পদে প্রার্থী হওয়ার আগ্রহী প্রকাশ করে গণসংযোগ করছেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমানুল হাসান দুদু, জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাস আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাঘা পৌর আওয়ামীলীগের সভাপতি আবদুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা।

বর্তমান মেয়র আবদুর রাজ্জাক, বাঘা পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সুরুজ্জামান সুরুজ, উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন, বাঘা পৌর জামায়াতের সভাপতি সাইফুল ইসলাম। উপজেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক দুলাল হোসেন।

এ বিষয়ে বাঘা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, আমি সম্ভাব্য মেয়র পদে প্রার্থী ঘোষণা করেছি। কেন্দ্রয়ভাবে যাকে মনোনয়ন দিবেন তার পক্ষে কাজ করবো।

এদিকে বাঘা পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন বলেন, বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করছেনা। এরমধ্যে নির্বাচনে অংশ গ্রহণের সিদ্ধান্ত হলে আমি নির্বাচন করতে আগ্রহী। তবে দলের সিদ্ধান্ত মোতাবেক কাজ করবো।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কর্মকতা মুজিবুল আলম বলেন, তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্টিত হবে। ইতিমধ্যেই সম্ভাব্য প্রাথীরা নির্বাচনে নিয়ম সম্পর্কে জানতে আসেছেন। সেগুলো প্রার্থীদের বুঝিয়ে দিচ্ছি।

জি/আর