বাঘা-চারঘাটের কর্মহীন পরিবারের পাশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা প্রতিনিধি:
মরনব্যাধি করোনার ভাইরাসের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি জনগণের সাথে মতবিনিময় ও ত্রাণ বিতরণ করেন। সোমবার (৪ এপ্রিল) রাজশাহীর বাঘা ও চারঘাট উপজেলার বিভিন্ন এলাকায় এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

আড়ানী পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩০০টি কর্মহীন পরিবাররের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে আড়ানী পৌর মেয়র মুক্তার আলী সরকারি চালের সাথে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া সবজি বিতরণ করেন।

অন্যদিকে আড়ানী ইউনিয়ন আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক নিজস্ব অর্থায়নে রোববার রাতে দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে ২০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এদিকে করোনা ভাইরাস থেকে মুক্তি লাভের আশায় বাঘায় হয়রত শাহ দৌলা (র:) পুত্র আবদুল হামিদ দানিস মন্দ (র:) এর মাজার জিয়ারত করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। পরে ধর্মমন্ত্রনালয় থেকে বরাদ্দকৃত উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের জামে মসজিদের উন্নয়নের জন্য আর্থিক অনুদান প্রদান করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, ওসি নজরুল ইসলামসহ রাজনৈতিক নেতাকর্মী সাথে ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী সামাজিক দুরত্ব বজায় রেখে মরনব্যাধি করোনা ভাইরাসের মধ্যে জনগনের সাথে মতবিনিময় করেন এবং খোঁজ খবর নেন। এছাড়া বাঘা ও চারঘাটে উৎপাদিত সবজি চাষিদের কাছে থেকে ন্যায্য দামে ক্রয় করা সবজি সরকারি চালের সাথে বিতরণ করেন।

উল্লেখ্য, নিন্ম আয়ের কর্মহীনদের মাঝে সরকারি ১০ কেজি চালের সাথে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নিজস্ব অর্থায়নে আলু, মিষ্টি কুমড়া, পুঁইশাকসহ বিভিন্ন রকম শাক-সবজি বিতরণ করা হয়। এসব শাক-সবজি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি তার নির্বাচনী এলাকায় থেকে ন্যায্য মূল্যে ক্রয় করে বিতরণ করেন।

স/অ