বাঘা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন : জানেন না সভাপতি, দাওয়াত পাননি আমন্ত্রিত অতিথিরা

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর বাঘা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের যাবতীয় আয়োজন সম্পন্ন করলেও খোদ সভাপতিই জানেন সম্মেলনের বিষয়ে। এছাড়া দাওয়াত পত্র ও ব্যানারে যে সব অতিথির নাম দেওয়া আছে তারাও কয়েকজন জানেন না সম্মেলনের কথা। এমনকি স্বেচ্ছাসেবক লীগের বাঘা উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমিটির সভাপতি–সাধারণ সম্পাদকসহ অধিকাংশ নেতা-কর্মীরা কিছুই জানেন না এবিষয়ে।

অথচ আগামীকাল শনিবার বাঘার বিনোদপুর স্কুল মাঠে বিকাল ৩ টায় সম্মেলন আয়োজনের প্রস্তুতি চলছে। মাঠ প্রস্তুতের পাশাপাশি ব্যানার দাওয়াত পতের চিঠি প্রস্তুত করা হয়েছে। এমন ঘটনায় সংগঠনটির নেতা-কর্মীদের মধ্যে আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে।

এ বিষয়ে বাঘা উপজেলা স্বেছাসেবক লীগের সভাপতি হাসনাত মাহমুদ রফিক বলেন, বাঘা উপজেলা স্বাচ্ছেসেবক লীগের সম্মেলনের বিষয়ে তিনি কিছুই জানেন না। ইউনিয়ন কমিটিগুলোকেও কিছু জানানো হয়নি সম্মেলনের বিষয়ে। জেলা সভাপতি রোকনুজ্জামান রিন্টু কোন সাংগঠনিক কার্যক্রম করেন না। নিজের ইচ্ছে মত সংগঠন চালান। আর জেলার সাধারন সম্পাদক মিজানুর রহমান রানাকে বললে তিনি বলেন সভাপতি রেন্টু যা বলবে তাই করতে হবে। এবিষয়ে তিনি কিছু করতে পারবে না।

অভিযোগের বিষয়ে রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু বলেন, সম্মেলন প্রস্তুতি কমিটি করে সম্মেলনের আয়োজন করা হয়েছে। জেলা কমিটির নির্দেশে সম্মেলনের আয়োজন করা হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের কেউ না জানলে এটা তার ব্যর্থতা। আর চিঠিতে আমন্ত্রীন অতিথিদের দাওয়াত না পাওয়ার বিষয়ে তিনি বলেন, আজকে রাতে চিঠি পৌছে দেওয়া হবে।

সম্মেলনে আমন্ত্রীত অতিথিদের মধ্যে রয়েছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লায়েব উদ্দিন লাভলু। তিনি জানান, সম্মেলনের বিষয়ে তিনি কিছু জানেন না। তাকে দাওয়াতও দেওয়া হয়নি। লোকমুখে শুনেছেন সম্মেলন হতে পারে।