বাঘায় ৭০ বস্তা সারসহ ট্রলি চালক আটক

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় ৭০ বস্তা সারসহ ট্রলি চালক সিদ্দিকুর রহমানকে (৩৫) আটক করা হয়েছে। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) তার নামে মামলা দিয়ে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার বিকালে বাঘা-ঈশ্বরদী মহাসড়কের লালপুরের তিনখুটি এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক ট্রলি চালক সিদ্দিকুর রহমান উপজেলার ছাতারী গ্রামের মৃত সিফাত মন্ডলের ছেলে।

জানা গেছে, বাঘা উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের বিসিআইসি অনুমোদিত লুৎফর রহমানের সার ডিলার থেকে ৫০ কেজি ওজনের ইউরিয়া ৩৫ বস্তা ও ডিএপি ৩৫ বস্তাসহ ৭০ বস্তা সার নিয়ে ট্রলিতে করে লালপুরের দিকে নিয়ে যাচ্ছিলেন সিদ্দিক। গোপন সংবাদের ভিত্তিতে লালপুর থানা পুলিশ সারসহ ট্রলি চালককে আটক করে। পরে বাঘা উপজেলা কৃষি কর্মকর্তাকে অবগত করে থানায় হস্তান্তর করা হয়।

ট্রলি চালক সিদ্দিকুর রহমান পুলিশকে পাকুড়িয়া ইউনিয়নের বিসিআইসি অনুমোদিত লুৎফর রহমানের সার ডিলারের গোডাউন থেকে নিয়ে যাচ্ছিলেন বলে তথ্য দেন।

এ বিষয়ে উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের বিসিআইসি অনুমোদিত সার ডিলার লুৎফর রহমানকে না পেয়ে তার ছোট ভাই গোলাম হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, শুনেছি সার বোঝায় একটি ট্রলি বাঘা তেল পাম্পের সামনে এসে নষ্ট হয়ে যায়। পরে সিদ্দিকের ট্রলিতে সার তুলে নিয়ে যায়। কোথায় থেকে কোথায় সার নিয়ে যাচ্ছিল আমার জানা নেই। তবে আমার ভাইকে প্রতিহিংসায় ফাঁসানোর জন্য এমনটি করা হতে পারে।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতান বলেন, খবর পেয়ে বাঘা থানার পুলিশকে অবগত করলে সারগুলো জব্দ করা হয়। বর্তমানে সারগুলো থানা হেফাজতে রাখা হয়েছে।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল করিম বলেন, এই ঘটনায় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা যারিন তাসনিম নিলয় বাদি হয়ে সার ডিলার লুৎফর রহমান ও ট্রলি চালক সিদ্দিককে আসামী করে মামলা করেছেন। আটক ট্রলি চালককে বৃহস্পতিবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জি/আর