বাঘায় শত্রুতা করে হলুদ ক্ষেত নষ্টের অভিযোগ


বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় শত্রুতা করে ঘাস মারা বিষ প্রয়োগে দুই বিঘা জমির হলুদ ক্ষেত নষ্টের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৩০ জুন) রাতে কে বা কারা উপজেলার আড়ানী উপ-স্বাস্থ্য কেন্দ্রের পেছনে হাবিব হোসেনের রোপন করা হলুদের জমিতে এমন ঘটনা ঘটিয়েছে।

জানা যায়, আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও আড়ানী বাজারের আবদুস সাত্তার মিঞার দুই বিঘা জমিতে হলুদ রোপন করেন হাবিব নামের এক ব্যক্তি। হাবিব বাগাতিপাড়া উপজেলার মালিগাছা গ্রামের মৃত সাদেক আলী মন্ডলের ছেলে। আত্নীয় হিসেবে আবদুস সাত্তার মিঞার জমি দেখাশুনা করেন হাবিব। তিনি দেড় মাস আগে এই জমিতে হলুদ রোপন করেন। এই জমিতে শত্রুতা করে রাতের আধারে কে বা কারা ঘাস মারা বিষ প্রয়োগ করে। এতে দুই বিঘা জমির প্রায় হলুদ ক্ষেত নষ্ট হয়ে গেছে। এ বিষয়ে আড়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবগত করা হয়েছে।

আড়ানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, শত্রুতা করে ঘাস মারা বিষ প্রয়োগ করে হলুদ ক্ষেত কষ্ট করার বিষয়ে ক্ষেতের মালিক অবগত করেছেন। বিষয়টি আমি অবগত। তবে যারা এমন কাজ করেছে, তাদের আইনের আওতায় এনে শান্তি দেওয়া উচিত বলে মনে করেন তিনি।

এ বিষয়ে হলুদ ক্ষেতের মালিক হাবিব হোসেন বলেন, আত্নীয় হিসেবে আবদুস সাত্তার মিঞার জমি দেখাশুনা করি। তার জমিতে রোপন করা হলুদ ক্ষেতে ঘাস মারা বিষ প্রযোগ করে নষ্ট করে দেওয়া হয়েছে। বিষয়টি থানাকে অবগত করবো।

এ বিষয়ে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, অভিযোগ করলে ব্যবস্থা নিব।

এএইচ/এস