বাঘায় যানজট জলাদ্ধতা নিরসন ও অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় যানজট জলাদ্ধতা নিরসন ও অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৬ জুন) সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে স্থানীয়রা এই মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা জানান, একটু বৃষ্টি হলে বানেশ্বর-ঈশ্বদী মহাসড়কের উপজেলা সদরের বঙ্গবন্ধু চত্বর থেকে পূর্ব বটতলা পর্যন্ত জলাদ্ধতা ও যানজট সৃষ্টি হয়। ফলে স্কুল কলেজের শিক্ষার্থীরা ও সাধারণ জনগণ বিড়ম্বনায় পড়েন। এছাড়া রাস্তার পাশে অবৈধ স্থাপনা করা হয়েছে। পরিকল্পিতভাবে ড্রেন নির্মাণ ‍করে পানি নিস্কাশন ও রাস্তার পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে মানববন্ধনে  রাস্তা প্রশস্ত করার দাবি জানানো হয়।

এ বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী, জেলা প্রশাসক, নির্বাহী প্রকৌশলী সড়ক ও জনপথ বিভাগ, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী ভুমি ও বাঘা পৌর মেয়রের কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। বানেশ্বর-চারঘাট-বাঘা-ঈশ্বরদী পর্যন্ত চারলাইন রাস্তা সম্প্রসারণের কাজ চলছে। অন্যস্থানে রাস্তার দুই ধারে স্থাপনা উচ্ছেদ করা হলেও বাঘা উপজেলা বঙ্গবন্ধু চত্বর থেকে বাঘা বাজারের পূর্ব পাশের বটতলা মোড় পর্যস্ত উত্তর পাশ দিয়ে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের মার্কেট এবং উপজেলা চত্বরের কিছু জমি এবং দক্ষিণ পাশের স্থাপনা ভাঙ্গার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কিন্তু বাজারের শেষ মাথায় প্রভাবশালীরা দখল রেখেছেন। তাদের উচ্ছেদ না করে উত্তরপাশ দিয়ে কাজ করা হচ্ছে। মানববন্ধনে উপস্থিত ছিলেন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ওহিদুর রহমান, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অহিদুর রহমান, শিক্ষক নুরুজ্জামান, শহিদুল ইসলাম, সাংবাদিক আকতার রহমান প্রমুখ।

এ বিষয়ে বাঘা পৌর মেয়র আবদুর রাজ্জাক বলেন, স্থানীয়দের লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেছি। তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নিবেন।

জি/আর