বাঘায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় যথাযথ মর্যাদায় মহান জাতীয় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের কুজকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা পুরুস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার (২৬ মার্চ) দিনব্যাপি বাঘা উচ্চবিদ্যালয় মাঠে দিবসটি পালন উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) যোবায়ের হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা পৌর মেয়র আবদুর রাজ্জাক, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, মুক্তিযোদ্ধা কমান্ড আবদুল খালেক, জেলা পরিষদ সদস্য নুর মোহাম্মদ তুফান, জয়জয়ন্তী সরকার মালতী, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আজিজুল আলম, আজিজুল আযম, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, সিরাজুল ইসলাম মন্টু, মাসুদ রানা তিলু, সাবেক ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, কৃষি কর্মকর্তা সাবিনা বেগম, মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা আরিফুর রহমান, আহসান আরা, টিএইচএ সিরাজুল ইসলাম, ওসি রেজাউল হাসান রেজাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও রাজনৈতিক নের্তৃবৃন্দ।

বিভিন্ন সংগঠনের সংগঠনের পাশাপাশি শিশুরা মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের স্মরণ করেন। আড়ানী পৌরসভার গোচর মহল্লার শিক্ষক আমানুল হক আমানের সাড়ে চার বছরের মেয়ে উম্মে তাহসিন অংকিতা ও স্থানীয় সপ্তম শ্রেণির শিক্ষার্থী ১১ বছরের মেয়ে রিফা তাসফিয়া তাহসিন অবণী, হামিদকুড়া মহল্লার সোহেল রানার সাড়ে ছয় বছরের মেয়ে নাবিলা ও সাত বছরের মেয়ে সুবা রোববার সকালে আড়ানী হাইস্কুলের শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।
এছাড়া উপজেলায় পৃথকভাবে বাঘা ও আড়ানী কেন্দ্রীয় শহীদ মিনারে নামে শতশত মানুষের নামে ঢল।

দিবস উপলক্ষে বাঘা প্রেস ক্লাব, স্বাধীনতা দিবস উদযাপন পরিষদ, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ রাজনৈতিকদলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়ী, সামাজিক ও সাংস্কৃতি সংগঠন, এনজিও শহীদ মিনারে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, পুষ্পস্তবক অর্পণের আগে শহীদের প্রতিশ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। দিনব্যাপি আড়ানী ও বাঘা হাইস্কুল মাঠে স্কুলের শিক্ষার্থীদের খেলাধুলা শেষে পুরস্কার বিতরণ করা হয়।
স/শ